এখন পড়ছেন
হোম > অন্যান্য > চাকরি > এবার চাকরির সুযোগ পুরুলিয়াবাসীর কাছে, জেনে নিন বিস্তারিত

এবার চাকরির সুযোগ পুরুলিয়াবাসীর কাছে, জেনে নিন বিস্তারিত

রাজ্য সরকার আবার এনে দিচ্ছে চাকরির সুযোগ। এবার বেকারত্ব থেকে মুক্তি দিয়ে কর্মসংস্থানের পথে এগিয়ে চলেছে রাজ্য সরকার। আবারও একবার কাজের সুযোগ পেতে চলেছে রাজ্যের বেকার যুবক যুবতীরা। 2021 এর বিধানসভা ভোটের দিকে তাকিয়ে রাজ্যের মন পেতে আরো একবার জনমোহিনী সিদ্ধান্ত তৃণমূল সরকারের। এবার বিজ্ঞপ্তি জারি করে পুরুলিয়া প্রশাসনিক দপ্তর এর নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তবে শুধুমাত্র পুরুলিয়া জেলার স্থায়ী বাসিন্দারাই এই চাকরির আবেদন করতে পারেন।

বিজ্ঞপ্তি প্রকাশে দেখা গেছে পুরুলিয়া ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট, ডিস্ট্রিক্ট প্রজেক্ট ইউনিট, ডাটা এন্ট্রি পদে কর্মী নিয়োগ করা হবে। মোট সাতটি পদ আছে। এই নিয়োগের তালিকায় শূন্য পদ গুলি রয়েছে রাজ্য সরকারের রূপশ্রী প্রকল্পের ডিস্ট্রিক্ট প্রজেক্ট ইউনিটে। তবে প্রার্থীরা চুক্তির ভিত্তিতে নিয়োজিত হবেন। আগ্রহী প্রার্থীরা যাতে অনলাইনে আবেদন করে,তার কথা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। আবেদন করার শেষ তারিখ 22 11 2019।

ডাটা এন্ট্রি অপারেটর এর শূন্য পদ আছে সাতটি। তারমধ্যে অসংরক্ষিত চারটি, অনগ্রসরদের জন‍্য 3 টি এবং তপশিলি জাতির জন্য একটি পদ থাকবে। এই পদে কাজের জন্য শিক্ষাগত যোগ্যতা হতে হবে স্নাতক স্তরের। সাথে কম্পিউটারে জ্ঞান থাকতে হবে এবং প্রতি মিনিটে 30 টি শব্দ টাইপ করতে হবে। অন্যদিকে এক বছরের অভিজ্ঞতাপ্রাপ্ত অবশ্যই হতে হবে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এই চাকরিতে প্রার্থীদের বয়স সর্বাধিক 40 বছরের মধ্যে হতে হবে। তপশিলি জাতি উপজাতি প্রার্থীদের জন্য পাঁচ বছর এবং অনগ্রসর শ্রেণি প্রার্থীদের জন্য তিন বছরের ছাড় দেওয়া হবে নিয়মানুযায়ী। এই চাকরিতে বেতন হল প্রতিমাসে 11000 টাকা।

বিজ্ঞপ্তির মাধ্যমে জানা গেছে, আবেদনকারী প্রার্থীদের লিখিত পরীক্ষা দিতে হবে প্রথমেই। এরপর কম্পিউটার টেস্ট এবং পার্সোনালিটি টেস্টে যদি সফল হয় তবেই প্রার্থীদের বাছাই করা হবে। পরীক্ষার দিন, সময় এবং জায়গা পরে জানানো হবে বলে জানা গেছে। আপাতত সমস্ত বিষয়টি জানার জন্য আগ্রহী প্রার্থীদের বলা হয়েছে ওয়েবসাইটে নজর রাখতে। ওয়েবসাইটটি হল www.purulia.nic.in

ইতিমধ্যে শূন্যপদে নিয়োগ নিয়ে রাজনৈতিক জল্পনা শুরু হয়ে গেছে। এ প্রসঙ্গে রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, বেকারত্ব কমানোর জন্য পশ্চিমবঙ্গ সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়ে চলেছে। তবে রাজ্য সরকার যদি পরিকল্পনামাফিক চলে, তাহলে বেকারত্ব ঘোচানোর সঠিক লক্ষ্যমাত্রা নির্ধারণ করতে পারবে। এদিকে শূন্যপদে নিয়োগ নিয়ে বিরোধীদের দাবি পুরোটাই ভোটের কথা মাথায় রেখে রাজ্য সরকার করে চলেছে।

 

আপনার মতামত জানান -
ট্যাগড
Top
error: Content is protected !!