এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > এবার অনুব্রত গড়ে জয় পেলো না তৃণমূল, বড়সড় ধাক্কা তৃণমূলের

এবার অনুব্রত গড়ে জয় পেলো না তৃণমূল, বড়সড় ধাক্কা তৃণমূলের

রাজ্যের বিভিন্ন নির্বাচনে বাম শক্তির তেমন অস্তিত্ব দেখা না গেলেও এবার কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে বিপুল জয় পেল বামেরা। 2017 লোকসভা নির্বাচনের পর এবার তৃণমূল কংগ্রেসকে বামেরাও দিল ধাক্কা। অনুব্রত মন্ডলের গড় বলে পরিচিত বীরভূমে এবার বামেরা কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে জিতে নজর কাড়লো সমগ্র রাজনৈতিক মহলের।

এই ঘটনায় বামেদের হারানো আত্মবিশ্বাস কিছুটা ফিরে এলো বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। অন্যদিকে, বামেরাও এই ছোট জয়ের ফলে যে আত্ম-বিশ্বাস এসেছে, তাকে সাথে নিয়ে সামনের উপনির্বাচনের প্রস্তুতি নেওয়া শুরু করেছে।

সম্প্রতি অনুব্রত মণ্ডলের খাসতালুক বীরভূমের রাজনগরের লাউজোড় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচন ছিল। এই নির্বাচনে প্রথম থেকেই অবশ্য তৃণমূল জেতার ব্যাপারে 100% নিশ্চিত ছিল। কিন্তু ভোটের রেজাল্ট বেরোনোর পর দেখা যায়, খেলা পাল্টে গেছে। বরাবরই বীরভূম অনুব্রত মণ্ডলের খাসতালুক হিসেবে পরিচিত। সেই বীরভূমে এবার বাম শিবির এই নির্বাচন জিতল।

বীরভূম জেলার রাজনগরের লাউজোর কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে তৃণমূলকে ধরাশায়ী করলো এবার বামেরা। মোট 9 টি আসনের মধ্যে পাঁচটিতে বাম প্রার্থী জয় লাভ করে, অন্যদিকে, তিনটি আসনে তৃণমূল জেতে এবং বাকি একটিতে বিজেপি প্রার্থী আসন দখল করে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এই ঘটনায় বাম শিবির তাঁদের হারানো আত্মবিশ্বাস আবার ফিরে পেয়েছে। লোকসভা ভোটে বাম শিবির একদমই প্রায় হারিয়ে যাওয়ার পথে বসেছিল বলে মনে করেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। কিন্তু এদিনের জয় ছোট হলেও আত্মবিশ্বাসের দিক থেকে এই জয় অক্সিজেনের কাজ করেছে বাম শিবিরে।

অন্যদিকে, এই জয়ের পরে বাম শিবির দাবি জানিয়েছে, বাংলায় আবার লাল জমানা ফিরে আসছে। মানুষ ইতিহাস সৃষ্টি করবে। যেভাবে তাঁরা বাম গোষ্ঠীকে ছুঁড়ে ফেলে দিয়েছিল, ঠিক সেভাবেই তাঁরা আবার বিকল্প রাস্তা পেতে বামগোষ্ঠীকে পশ্চিমবঙ্গের বুকে ফিরিয়ে আনবে।

এই জয়ের ফলে ফলে বাম পক্ষ থেকে জানানো হয়েছে, তৃণমূলের গোষ্ঠী কোন্দল মানুষের চোখে ভালো ঠেকেনি, সেই কারণেই মানুষ পরিস্থিতি বিচার করে এই রায় দিয়েছেন। আগামী ভোটে মানুষ বামেদের পাশে আছে তা বীরভূমের কৃষি উন্নয়ন সমিতির নির্বাচন থেকেই পরিষ্কার। এই নির্বাচনের হার নিয়ে অবশ্য এখনো পর্যন্ত তৃণমূলের পক্ষ থেকে কোন বিবৃতি পাওয়া যায়নি। আপাতত সমগ্র পরিস্থিতির ওপর নজর রেখেছে রাজ্যের রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!