এখন পড়ছেন
হোম > রাজ্য > গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি সঙ্গীতশিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি সঙ্গীতশিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি

জনপ্রিয় সঙ্গীত শিল্পী দ্বিজেন মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার হঠাৎ অবনতি। বেশ সঙ্কটজনক অবস্থায় এদিন তাঁকে এসএসকেএম হাসপাতালের বার্ন ওয়ার্ডে ভর্তি করা হলো। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে প্রবীন এই শিল্পীর ফুসফুসে সংক্রমণ রয়েছে এছাড়াও শ্বাসকষ্ট জনিত সমস্যা এবং বুকে ব্যথাও অনুভব করছেন তিনি।

এসএসকেএম কর্তৃপক্ষএর তরফ থেকে জানানো হয়েছে অত্যন্ত তৎপরতার সাথেই দ্রুত মেডিকেল বোর্ড গঠন করে অসুস্থ শিল্পীর চিকিৎসা শুরু করা হয়েছে। প্রসঙ্গত বেশ কিছু দিন যাবত বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন দ্বিজেন মুখোপাধ্যায়। এদিন হঠাৎই শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। উল্লেখ্য ৬০’র দশকে বাংলা সঙ্গীত জগতের প্রথিতযশা শিল্পীদের মধ্যে অন্যতম ছিলেন দ্বিজেন মুখোপাধ্যায়। একসময় হেমন্ত মুখোপাধ্যায়ের সাথে তাঁর কন্ঠের সাদৃশ্য পাওয়া যেত।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

এপাড় বাঙলা -ওপার বাঙলা -উভয় জায়গাতেই সমানভাবেই সমাদৃত এই শিল্পী। ৪০’র দশক থেকে তাঁর সঙ্গীত জগতে পদার্পন। সলিল চৌধুরীর সুরে তাঁর কয়েকটি গান বিশেষ জনপ্রিয়তা লাভ করে। আজীবন সঙ্গীত সাধনা এবং সেই সঙ্গীতেই অভাবনীয় অবদানের জন্যে ২০১০ সালে তিনি পদ্মভূষণ সম্মানে ভূষিত হন। এবং তিনি ২০১১ সালে রাজ্য সরকার কর্তৃক বঙ্গবিভূষণ সম্মানও লাভ করেন। প্রবীন এই শিল্পীর ফুসফুসের সংক্রমণ যাতে দ্রুত ছড়িয়ে পড়তে না পারে তার প্রতিরোধ করার জন্যে হাসপাতালের চিকিৎসকেরা প্রয়োজনীয় চিকিৎসা করছেন বলে জানা গিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং অসুস্থ এই শিল্পীর শারীরিক অবস্থার খোঁজ খবর নিয়েছেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!