এখন পড়ছেন
হোম > রাজ্য > ডাক্তারদের পদোন্নতি হতেই নতুন সমস্যায় রাজ্য-সরকার, হাহাকার গোটা বাংলা জুড়ে!

ডাক্তারদের পদোন্নতি হতেই নতুন সমস্যায় রাজ্য-সরকার, হাহাকার গোটা বাংলা জুড়ে!

এ যেন কারও পৌষমাস, তো কারও সর্বনাশ। রাজ্যের চারশো চিকিৎসকের পদন্নোতি হওয়ায় যখন খুশিতে ভাসছে তাঁদের পরিবার ঠিক তখনই সেই চিকিৎসকের অভাবে ধুঁকছে রাজ্যের মেডিক্যাল কলেজগুলো? কিভাবে এই অভিজ্ঞ চিকিৎসকদের শূন্যস্থান পূরন হবে তা নিয়ে প্রবল চিন্তায় রয়েছেন সকলেই।

সূত্রের খবর, এই চিকিৎসক বদলি হওয়াতে চরম বিপাকে পড়েছে রাজ্যের পিজি হাসপাতাল। এখানে একজন সিটিভিএস সার্জেন এবং তিনজন অ্যানাসথেসিওলজির শিক্ষক চিকিৎসক বদলি হয়েছেন। যার জেরের অঙ্গ প্রতিস্থাপনের কার্যকলাপ বর্তমানে প্রায় বন্ধে এখানে। পাশাপাশি পেডিয়াট্রিক সার্জারিতে থাকা তিনজনই বদলি হওয়ায় কিভাবে এই বিভাগ চলবে তা ভেবে কুলকিনারাই পাচ্ছেন না কতৃপক্ষ।

তবে শুধু পিজি নয়, চিকিৎসকদের বদলিতে কোপ পড়েছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের দেওয়া পরিষেবাতেও। জানা গেছে, 100 আসনের এই মেডিক্যাল কলেজে সার্জারি, অর্থোপেডিক, চেষ্ট, ইএনটি, ফার্মাকোলজি বিভাগে দীর্ঘদিন ধরে কোনো চিকিৎসকের দেখাই নেই। মেডিসিন বিভাগের পাঁচজন চিকিৎসক এখানকার সবেধর নীলমনি হলেও এবার তাঁরাও বদলি হওয়ায় চোখে সর্ষে ফুল দেখতে শুরু করেছে কতৃপক্ষ।

পদোন্নতি ও বদলির জেরে মালদহ মেডিক্যালের মেডিসিন বিভাগের 23 জন এবং কোলকাতা মেডিক্যালের গাইনো, অর্থো বিভাগের 37 জনকে অন্যত্র বদলি করা হয়েছে। এই বদলিতে কারও কোনো অসুবিধে না থাকলেও কিভাবে এই শূন্যস্থান পূরন হবে তা নিয়ে প্রবল দুঃশ্চিন্তায় রয়েছেন সকলে। কিভাবে মেটানো হবে এই ঘাটতি?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এই প্রসঙ্গে গতকাল রাজ্যের স্বাস্থ অধিকর্তা (শিক্ষা) ডাঃ প্রদীপ মিত্র বলেন, “আমরা বিষয়টি জানি। খুব শীঘ্রই 150 জন শিক্ষক চিকিৎসককে এই মেডিক্যাল কলেজগুলিতে পাঠানো হবে।” সব মিলিয়ে এখন ঘাটতি মেটাতে স্বাস্থ্যভবনের দিকেই তাকিয়ে অসহায় মেডিক্যাল কলেজ কতৃপক্ষরা।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!