এখন পড়ছেন
হোম > রাজ্য > বর্ধমান > ডিপিএলের পূনর্গঠনের জন্য রাজ্য সরকার আর দেরি করতে রাজি নয়, জারি স্বেচ্ছাবসরের বিজ্ঞপ্তি

ডিপিএলের পূনর্গঠনের জন্য রাজ্য সরকার আর দেরি করতে রাজি নয়, জারি স্বেচ্ছাবসরের বিজ্ঞপ্তি

গত বৃহস্পতিবারই দুর্গাপুরে প্রশাসনিক বৈঠকে এসে ডিপিএলকে পুনর্গঠন করার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, এদিন দুর্গাপুরের বিধায়ক বিশ্বনাথ পাড়িয়াল মুখ্যমন্ত্রীকে বলেছিলেন যে, ডিপিএলের বড়জোড়ায় কয়লা খনি থাকলেও সেখানে কোনোরূপ কয়লা উত্তোলন হয়না। আর এরপরই মুখ্যমন্ত্রী এই বিষয়টি মুখ্যসচিব মলয় দেকে দেখার নির্দেশ দেন।

প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, “ডিপিএলের জন্য রাজ্য সরকারকে অনেক টাকা খরচ করতে হয়। তাই এই ডিপিএলকে পুনর্গঠন করতে হবে। সংস্থার অনেক জমি পড়ে রয়েছে, সেগুলিকে কাজে লাগাতে হবে।” প্রয়োজনে সেই জমি বিক্রিরও পরামর্শ দেন তিনি। এদিকে মুখ্যমন্ত্রীর মুখ থেকে এহেন কথা শোনার পরই গতকাল সেই দূর্গাপুর প্রজেক্ট লিমিটেডের স্বেচ্ছাবসর নেওয়ার জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে জারি করা হল একটি বিজ্ঞপ্তি। কি আছে এই বিজ্ঞপ্তিতে?

জানা গেছে, মূলত যাদের বয়স 45 থেকে 58 বছরের মধ্যে, তারা স্বেচ্ছাবসরের জন্য আগামী এক মাসের মধ্যে আবেদন করতে পারেন। প্রসঙ্গত, এই ডিপিএলের বহু জমি হুগলির বেলমুড়ি, হাওড়ার বালি, বর্ধমান এবং কলকাতায় রয়েছে। যেগুলো বর্তমানে জবর দখল হয়েই পড়ে রয়েছে। এদিকে বর্তমানে সব মিলিয়ে এখন এই সংস্থায় প্রায় 2300 জন কর্মী কর্মরত রয়েছেন। যাদের সিংহভাগেরই 45 থেকে 18 বছরের মধ্যে বয়স। আর তাই সেই সমস্ত কর্মীদের এখন স্বেচ্ছা অবসর নেওয়ার কথা জানানো হয়েছে। কিন্তু এখানেই অনেকের আশঙ্কা যে, সম্প্রতি সংস্থায় নতুন করে নিয়োগ প্রক্রিয়া হয়নি। ফলে সমস্ত অভিজ্ঞ কর্মীরা যদি একসঙ্গে অবসর নেন তাহলে এই সংস্থার ভবিষ্যৎ অনেকটাই অন্ধকারে চলে যাবে। তবে অনেকের মতে, রাজ্য আর ডিপিএল নিয়ে কোনো রকম সিদ্ধান্ত ঝুলিয়ে রাখতে চাইছে না। তাই এহেন বিজ্ঞপ্তি জারি করেছে তারা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন এই প্রসঙ্গে ডিপিএলের জনসংযোগ আধিকারিক স্বাগতা মিত্র বলেন, “স্বেচ্ছাবসরের বিষয়টি অনেক আগেই জানানো হয়েছিল। এদিন তার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।” সব মিলিয়ে ডিপিএলের পুনর্গঠনে স্বেচ্ছাবসরের বিজ্ঞপ্তি জারি করায় ঠিক কোন পথে এগিয়ে যায় এই সংস্থা এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!