এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > মুকুল রায়ের নামে কেন্দ্রীয় নেতৃত্ত্বের কাছে বিস্ফোরক অভিযোগ জানালেন দিলীপ ঘোষ?

মুকুল রায়ের নামে কেন্দ্রীয় নেতৃত্ত্বের কাছে বিস্ফোরক অভিযোগ জানালেন দিলীপ ঘোষ?

তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করে যখন দমদম বিমানবন্দর থেকে প্রায় জনজোয়ারে ভাসতে ভাসতে বিজেপির রাজ্য সদর দপ্তরে এসে ঢুকেছিলেন মুকুল রায়, তখন তাঁকে সাদরে বরণ করে নিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মুকুল রায়ও সাংবাদিক বৈঠকে পাশে বসা দিলীপ ঘোষকে জড়িয়ে ধরে জানিয়েছিলেন জাতীয় রাজনীতিতে আমার ‘ক্যাপ্টেন’ অমিত শাহ আর বাংলায় আমার ‘ক্যাপ্টেন’ দিলীপ ঘোষ। তারপর গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়ে গেছে, বদলেছে বিজেপির অভ্যন্তরীণ সমীকরণ। একদিকে যখন বিভিন্ন নির্বাচনে বামফ্রন্ট ও কংগ্রেসকে পিছনে ফেলে বিজেপি রাজ্যের দ্বিতীয় শক্তি হিসাবে উঠে এসেছে, অন্যদিকে সেই সাফল্যের আসল হকদার কে তাই নিয়ে তীব্র হয়েছে দিলীপ ঘোষ ও মুকুল রায়ের অনুগামীদের দাবি।

আর সেই লড়াই যেন আরো তীব্র হয়েছে পঞ্চায়েত নির্বাচনের পর। একদিকে যেমন মুকুল রায় অনুগামীদের দাবি, ‘দাদার’ হাত ধরেই রাজ্যজুড়ে বিজেপির এত প্রার্থী, বিশেষ করে সংখ্যালঘু প্রার্থী দিতে পেরেছে। তৃণমূল কংগ্রেসে থাকালীন মুকুল রায়ের নিজের হাতে গড়া সংগঠন তলে তলে এখন গেরুয়া শিবিরে এসে জঙ্গলমহল বা উত্তরবঙ্গে ফুল ফুটিয়েছে গেরুয়া শিবিরে। অন্যদিকে তেমন দিলীপ ঘোষের অনুগামীদের দাবি – দিলীপ ঘোষ জঙ্গলমহলের ভূমিপুত্র, ফলে তাঁর হাত ধরেই তিলে তিলে সংগঠন মজবুত হয়েছে জঙ্গলমহলে। এমনকি উত্তরবঙ্গেও দিলীপবাবু রীতিমত পরে থেকে সংগঠনটা তৈরী করেছেন, আর তারই ফসল ফলেছে পঞ্চায়েতে।

এই লুকোছাপা বাগযুদ্ধ তাও ঠিক ছিল, কিন্তু সম্প্রতি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা যাচ্ছে, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ নাকি সরাসরি বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ত্বের কাছে অভিযোগ করেছেন যে মুকুল রায় রাজ্য এবং জেলা নেতৃত্বকে না জানিয়ে একের পর এক সমান্তরাল কর্মসূচি নিচ্ছেন। রাজ্য নেতৃত্ত্বকে না জানিয়েই তিনি পঞ্চায়েতের কয়েক জন জয়ী প্রার্থীকে নিয়ে দিল্লি গিয়েছিলেন দরবার করতে। যদিও ওই সংবাদমাধ্যমই প্রকাশিত এই নিয়ে দিলীপবাবুকে সরাসরি প্রশ্ন করা হলে তিনি জানিয়েছেন, আমার এ নিয়ে কিছু বলার নেই। অন্যদিকে মুকুলবাবু এই প্রসঙ্গে জানিয়েছেন, এ রকম কিছু দিলীপবাবু বলেননি। কিন্তু এই খবর প্রকাশ্যে আসতেই দুই শিবিরের অনুগামীদের মধ্যে উত্তেজনার চোরাস্রোত শুরু হয়ে গেছে বলে সূত্রের খবর।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!