এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > শাসকদলকে কড়া টক্কর দেওয়া ডাক্তার ফোরামের সভাপতিকে উত্তরবঙ্গে বদলি, বাড়ছে জল্পনা

শাসকদলকে কড়া টক্কর দেওয়া ডাক্তার ফোরামের সভাপতিকে উত্তরবঙ্গে বদলি, বাড়ছে জল্পনা

রাজ্যে শিক্ষাক্ষেত্রে বদলির নির্দেশিকা আসার সাথে সাথেই অনেকে প্রশ্ন তুলেছিল যে বিরোধী শিক্ষকদের প্রতিবাদের কন্ঠকে দমন করতেই সরকার দূরে বদলি করে তাঁদের মুখ বন্ধ করতে চায়। যদিও সরকার বা শিক্ষাদপ্তর এমন কথা মানতে নারাজ ছিল। তবে এবার শিক্ষা নয় – তৃনমূলপন্থী চিকিৎসক সংগঠনকে বিভিন্ন সময় চাপে ফেলে দেওয়া নব্য চিকিৎসক সংগঠন ওয়েস্ট বেঙ্গল ডক্টর্স ফোরামের রাজ্য সভাপতি ডাঃ রেজাউল করিমকে কামারহাটি মেডিক্যাল কলেজ থেকে উত্তরবঙ্গের রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে বদলি করে দিল রাজ্য স্বাস্থ্যদপ্তর।

সূত্রের খবর, ২০১০ সালে এই ডব্লুবিডিএফ নামে একটি চিকিৎসক সংগঠন আত্মপ্রকাশ করবার পরেই তৃনমূলপন্থী চিকিৎসক সংগঠনের বিরুদ্ধে সমস্ত বিরোধী সংগঠনকে একত্রিত করে একটি যৌথ মঞ্চ গড়ে তুলে এই রেজাউল করিমের মত কিছু চিকিৎসক সোশ্যাল মিডিয়ায় কাউন্সিল এবং তৃনমূলের বিভিন্ন ডাক্তার সংগঠনের অস্বচ্ছতার কথাও তুলে ধরেন। সেখান থেকেই শাসকদলের এই চিকিৎসক সংগঠনের সাথে কার্যত ‘যুদ্ধ’ শুরু হয় রেজাউল করিমের।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আরও জানা গেছে, এক মাস আগে এই রেজাউল করিম কামারহাটি মেডিক্যালের অধ্যক্ষের বিরুদ্ধে এক্তিয়ার বহির্ভুত ব্যাক্তিগত তথ্য চাওয়ার অভিযোগ তুলে পদত্যাগপত্র জমা দিলেও তা গৃহীত হয়নি। কিছুদিন পরেই চিকিৎসক অরুনাচল চৌধুরীল সাসপেনশনের প্রতিবাদে মিছিলে হাঁটার জন্য স্বাস্থ্যদপ্তরের পক্ষ থেকে তাঁর হাতে চার্জশিট ধরানোর পাশাপাশি একবারে রায়গঞ্জ মেডিক্যালে বদলি করায় অনেকেই এটিকে “বিরোধীদের কন্ঠরোধ” বলেই দাবি করছেন।

এদিকে এব্যাপারে এই বদলিকে “প্রতিহিংসাপরায়ন” বলে সোমবারই চাকরি থেকে পদত্যাগ করতে চলেছেন কোপে পড়া ডাঃ রেজাউল করিম। এদিন এই রেডিওলজির চিকিৎসক সংবাদমাধ্যমকে বলেন, “রায়গঞ্জ মেডিক্যাল সবে তৈরি হয়েছে। এখানে রেডিওলজির কোনো চিকিৎসকেরই প্রয়োজন নেই। তা সত্ত্বেও আমাকে এখানে পাঠিয়ে দপ্তর প্রতিশোধ নিতে চাইল। তবে এবার আর আমি চাকরিতে ফিরব না”।

তৃনমূলের চিকিৎসক সংগঠনের বিরুদ্ধে মুখ খোলায় রায়গঞ্জ মেডিক্যালে বদলি করা হয়েছে অভিযোগে কামারহাটি মেডিক্যালের রেডিওলজি চিকিৎসক ডাঃ রেজাউল করিম এবার পদত্যাগ করতে চলেছেন। যদিও এই নিয়ে রাজ্য সরকারের কোনো সরকারি প্রতিক্রিয়া এখনো পাওয়া যায় নি।

Top
error: Content is protected !!