এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আজকেও স্থগিত ডিও/বিএলও মামলার রায়দান, কবে সামনে আসবে রায়? জানুন বিস্তারিত

আজকেও স্থগিত ডিও/বিএলও মামলার রায়দান, কবে সামনে আসবে রায়? জানুন বিস্তারিত

রাজ্যের হাজার হাজার প্রাথমিক শিক্ষকদের যে ডিও, বিএলও বা সুপারভাইজার ডিউটি করতে হচ্ছে, তার পরিপ্রেক্ষিতে কলকাতা আদালতে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের নেতৃত্ত্বে একটি মামলা দায়ের হয়। সেই মামলায় শুনানির শেষে গতকাল রায়দানের কথা থাকলেও, গতকাল আদালতের এক প্রবীণ আইনজীবীর মৃত্যুতে শোকজ্ঞাপনের জন্য আইনজীবীরা কোনো মামলায় হাজির না হওয়ার সিদ্ধান্ত নেন। ফলে সেই রায়দান আজ হওয়ার কথা ছিল – আজকে এই মামলা ২৮ নম্বরে লিস্টিং হয় এবং বিকেল ৩:৩০ টের সময় এই মামলার রায়দান হওয়ার কথা ছিল।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না – তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কিন্তু, আজ ইসলামপুরের ছাত্রমৃত্যুর ঘটনায় ১২ ঘন্টার বাংলা-বন্ধ ডেকেছে বিজেপি। সেই বনধকে ব্যর্থ করার সর্বাত্মক নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। কিন্তু, কলকাতা হাইকোর্টের বার অ্যাসোসিয়েশনের সেক্রেটারি অমল মুখোপাধ্যায় কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতিকে এক আবেদন করে জানান যে আজকের বনধের পরিপ্রেক্ষিতে যানবাহনের অসুবিধার জন্য বা নিৰাপত্তাজনিত কারণে আইনজীবীরা আদালতে আসতে সমস্যায় পড়তে পারেন। তাই আজ যেন কোন মামলার শুনানি বা রায়দান না হয়। আর তারপরেই সরকার পক্ষের বা নির্বাচনে কমিশনের আইনজীবীকে আজ আদালতে পাওয়া যায় নি।

এই প্রসঙ্গে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের শীর্ষনেতা মইদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আজ যেহেতু অত্যন্ত সংবেদনশীল এই মামলার রায়দানের কথা ছিল, তাইয়া আমরা আদালতে হাজির ছিলাম। কিন্তু বনধের কারণে বিরোধী পক্ষের আইনজীবীরা আজ উপস্থিত ছিলেন না। আমাদের আইনজীবী ফিরদৌস শামিমের সঙ্গে এই মামলার বিচারপতি তপোব্রত চক্রবর্তী কথা বলেন। তিনি জানান, যেহেতু আজ অন্যপক্ষের আইনজীবীরা নেই তাই আজ এই মামলার রায়দান হবে না. তবে আগামী শুক্রবার দুপুর ২:৩০ টার সময় নিশ্চিত করে এই মামলার রায়দান হবে. এই প্রসঙ্গে তিনি ফিরদৌস সাহেবকে এই ব্যাপারে অন্যপক্ষের আইনজীবীদের ‘ইন্টিমেশন’ দেওয়ার কথাও জানিয়ে দেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!