এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ডিও-ও-বিএলও মামলার কি হলো আজ আদালতে ,জেনে নিন

ডিও-ও-বিএলও মামলার কি হলো আজ আদালতে ,জেনে নিন

রাজ্যের প্রাথমিক শিক্ষকদের দিয়ে ডিও/বিএলও ডিউটি করানো নিয়ে যে তীব্র বিতর্ক রাজ্যজুড়ে শুরু হয়েছে এবং শিক্ষকদের প্রাথমিক কর্তব্য শিক্ষাদানের অঙ্গীকারকে রক্ষা করতে রাজ্যের হাজার হাজার প্রাথমিক শিক্ষক যে ‘যুদ্ধ’ কার্যত শুরু করেছেন – তার চূড়ান্ত ফয়সালা আজ হওয়ার কথা কলকাতা হাইকোর্টে। প্রাথমিক শিক্ষকদের দিয়ে যে ডিও বা বিএলও ডিউটি করানো হচ্ছে – তা কি আদৌ আইনসম্মত? সুপ্রিম কোর্টের স্পষ্ট নির্দেশিকা তো বলছে শিক্ষকরা এই কাজ করতে বাধ্য নন – রাজ্য সরকার বা রাজ্য নির্বাচন কমিশন তা মানছেন না কেন? শিক্ষকদের নির্বাচনের কাজে ব্যবহার করতে গেলে ঘোষিত ছুটি থাকতে হবে – এখানে সে নিয়ম কেন মানা হচ্ছে না? এইসব প্রশ্নেরই আজ ফয়সালা হওয়ার কথা কলকাতা হাইকোর্টে।

আর তাই, রাজ্যের হাজার হাজার প্রাথমিক শিক্ষকের চোখ আজ আছে কলকাতা হাইকোর্টের দিকে। প্রসঙ্গত, গত ১৯ সে সেপ্টেম্বর বিচারপতি তপোব্রত চক্রবর্তীর এজলাসে অতি সংবেদনশীল ডিও/বিএলও মামলার শুনানি ছিল । দীর্ঘক্ষণ শুনানি চললেও সেদিন এই মামলার রায়দান করার কথা থাকলেও বিচারপতি রায় দেন নি।

এই মামলার অন্যতম উদ্যোক্তা শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের অন্যতম শীর্ষ নেতা মইদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছিলেন , রায়দান হবে ২৫ সে সেপ্টেম্বর অর্থাৎ আজ মঙ্গলবার দুপুর ৩:৩০ টায়। আজ আর কোনো শুনানি হবে না, শুধুমাত্র রায়দানই হবে।

এই নিয়ে মইদুলবাবু প্রিয়বন্ধু মিডিয়াকে  এখুনি জানালেন যে, আজ রায়দানের কথা ছিল ৩.৩০এ কিন্তু সিনিয়র আইনজীবীর মৃত্যুতে বার আস্যোসিয়েশন সিন্ধান্ত নেয় আজ কোনো আইনজীবী মামলার শুনানিতে কোর্টে দাঁড়াবেন না। তবু ৩.৩০ মিনিটে শুধু রায়দান হতো যদি উভয়পক্ষ ৩.৩০ সময় কোর্টে উপস্থিত হতেন। আমাদের আইনজীবী থাকবে বলেছিলেন কিন্তু নির্বাচন কমিশন ও সরকারপক্ষের আইনজীবী বাবের সিদ্ধান্তের সুয়োগ নিয়ে আজ উপস্থিত হলেন না। ফলে রায়দান আজ হলো না , আগামিকাল ৩.৩০টে রায়দান হবে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!