এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > ডিএলএড পরীক্ষা দিয়েও হাজার হাজার প্রাথমিক শিক্ষকের মার্কশিটে লেখা অনুপস্থিত! শুরু বিক্ষোভ

ডিএলএড পরীক্ষা দিয়েও হাজার হাজার প্রাথমিক শিক্ষকের মার্কশিটে লেখা অনুপস্থিত! শুরু বিক্ষোভ

এ যেন এক আজব কান্ড ঘটল নদীয়ায়। পরীক্ষা দিয়েও অনুপস্থিত হিসাবেই চিহ্নিত হয়ে থাকল প্রায় তিন হাজারের বেশি প্রাথমিক শিক্ষক। সূত্রের খবর, কেন্দ্রীয় সরকারের ন্যাশনাল ইনস্টিটিউট অব ওপেন স্কুলিং এর তরফ থেকে ডিএলএড প্রশিক্ষনহীন প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষন নেওয়া হচ্ছে এই নদীয়া জেলায়।

জানা গেছে, এই ডিলএডেরই প্রথম সেমিষ্টারের পরীক্ষা জেলার 17 টি পরীক্ষা কেন্দ্রে অনুষ্টিত হয় গত মে মাসের 31 এবং জুনের 1 এবং 2 তারিখে। কিন্তু গত 31 আগষ্ট তার ফল প্রকাশ হতেই 16 হাজার 801 জন পরীক্ষার্থীদের মধ্যে তিন হাজার চাকরিপ্রার্থীর রেজাল্টই আসেনি। এমতাবস্থায় ঠিক কী করা উচিত সেই প্রশ্নের উত্তর খুঁজতে বৃহস্পতিবার কৃষ্ননগরের জেলা প্রাথমিক সংসদের অফিসে বিক্ষোভও দেখান প্রাথমিক শিক্ষকরা।

এ প্রসঙ্গে রানাঘাট 2 এর বরেন্দ্রপুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক তন্ময় লাহিড়ী বলেন, “পরীক্ষাকেন্দ্র হাজির হওয়া সত্তেও আমার দুটি বিষয়ে অ্যাবসেন্ট এসেছে। কি করব বুঝতে পারছি না।” একই মত শান্তিপুরের গাইনপাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা সোমা পাল এবং সোমালী বিশ্বাসের। তাঁরা বলেন, “মার্কশিটে এবি এসেছে। কিন্তু আমরা অকৃতকার্য নাকি সফল তা বুঝে উঠতেই পারছি না।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কিন্তু উপস্থিত থাকা সত্তেও কেন গরহাজির দেখানো হল এই ডিএলএডের পরীক্ষা দেওয়া 3 হাজার পরীক্ষার্থীদের? এই প্রসঙ্গে নদীয়ার প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান রমাপ্রসাদ রায় বলেন, “অনেকেরই মার্কশিটে এবি এসেছে। সংশ্লিষ্ট দপ্তরে সব জানিয়েছি।” এখন উপস্থিত হয়েও অনুপস্থিত পরীক্ষার্থীদের ভবিষ্যত কোন পথে এগোয় ! আর প্রশাসনও এইব্যাপারে ঠিক কী পদক্ষেপ নেয় সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!