এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বেস্ট অফ লাক চ্যাম্প! বঙ্গ-তনয়া দীপাঞ্জলির এই অনন্য কীর্তিতে কুর্নিশ জানাবেন আপনিও

বেস্ট অফ লাক চ্যাম্প! বঙ্গ-তনয়া দীপাঞ্জলির এই অনন্য কীর্তিতে কুর্নিশ জানাবেন আপনিও

অনুশীলন এবং অধ্যাবসায় থাকলে সাফল্য নিশ্চিত এই কথা আবারও প্রমান হয়ে গেলো। প্রমান করলেন ১৭ বছর বয়েসী একটি মেয়ে। নাম দীপাঞ্জলি সামন্ত। জন্ম থেকেই মূক এবং বধির এই কিশোরী এক অভূতপূর্ব নজির গড়লেন। ছোট বেলা থেকেই কারিগরি শিক্ষা এবং ব্যাডমিন্টনের প্রতি বিশেষ আকর্ষন ছিলো দৃঢ় ভাবে মানসিক শক্তিশালী কিশোরী দীপাঞ্জলির। এই আকর্ষন যে কখন একমাত্র ধ্যান জ্ঞানে পরিণত হয় তা সে নিজেও বুখতে পারেনি। জানা যাচ্ছে ২০০৭ সালে দীপাঞ্জলি উলুবেড়িয়ার কাটিলার সমাজসেবামূলক প্রতিষ্ঠান আশা ভবন সেন্টারে ভর্তি হয়। সেখানেই শিক্ষিকারা তাঁর ব্যাডমিন্টনের প্রতি ঝোঁক লক্ষ্য করেন । খেলার প্রতি তার আগ্রহ আর ভালোবাসা লক্ষ্য করে সেখানেই তার বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। লাগাতার প্রশিক্ষণ এবং অধ্যাবসায়ের ফলে কখন তিনি নিজেকে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী তৈরী করে ফেলেছেন সে কথা তার ঘনিষ্ঠ মানুষেরাও এদিনের আগে বুঝতে পারেনি।

প্রিয় বন্ধু বাংলার অফিসিয়াল ফেসবুক পেজ – Priyo Bandhu Bengali

—————————————————————————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এই বছরেই মার্চ মাসে আশা ভবন সেন্টারের প্রাঙ্গণে রাজ্য স্তরের “খেলো ইন্ডিয়া” স্পেশাল অলিম্পিক চ্যাম্পিয়নশিপের আয়োজন করা হয়। সেই প্রতিযোগিতায় মহিলাদের বিভাগে প্রথম স্থান অর্জন করে দীপাঞ্জলি। এইসময়েই তাঁর খেলোয়ার হিসেবে দক্ষতা সকলের নজর কাড়ে। নতুন লড়াই শুরু হয় তাঁর। জানা যাচ্ছে চলতি সপ্তাহেই গুজরাটের গান্ধিনগরে অনুষ্ঠিত হতে চলা জাতীয় স্পেশাল অলিম্পিক প্রতিযোগিতায় অংশগ্রহণের আমন্ত্রণ পেয়েছে সে। স্পেশাল অলম্পিকের আমন্ত্রন পেয়ে যারপরনাই আনন্দিত দীপাঞ্জলি এদিন দোভাষীর মাধ্যমে তাঁর প্রতিক্রিয়া জানিয়ে বললেন, আসন্ন প্রতিযোগীতায় নিজের সেরাটা সে দিতে চায়। এজন্য আপাতত প্রশিক্ষকদের কাছে কঠিন অনুশীলন করছে। ছাত্রীর সাফল্যে বেজায় খুশি আশা ভবন সেন্টারের ডিরেক্টর মেরি বারুই বললেন, “ইতিপূর্বে এখানকার তিনজন মেয়ে স্পেশাল অলিম্পিকে পদক জয় করেছে। আশা করছি, দীপাঞ্জলিও এই প্রতিযোগিতায় পদক জয় করতে পারবে। আগামীদিনে ও ইন্টারন্যাশনাল স্পেশাল অলিম্পিকে দেশের হয়ে লড়াই করবে।”

Top
error: Content is protected !!