এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > কোন অঙ্কে কেন রায়গঞ্জ আসনে দীপা দাশমুন্সিকে প্রার্থী চায়ই চাই – সোমেন মিত্রকে স্পষ্ট করলেন জেলা নেতৃত্ব

কোন অঙ্কে কেন রায়গঞ্জ আসনে দীপা দাশমুন্সিকে প্রার্থী চায়ই চাই – সোমেন মিত্রকে স্পষ্ট করলেন জেলা নেতৃত্ব

রায়গঞ্জ এবং মুর্শিদাবাদ আসন না ছাড়লে লোকসভা ভোটে বামেদের সঙ্গে কিছুতেই গাঁটছড়া বাঁধবে না প্রদেশ কংগ্রেস,এমনটা প্রথমেই সূর্যকান্ত মিশ্রদের জানিয়ে দেওয়া হয়েছে কংগ্রেসের তরফ থেকে। কংগ্রেসের এই দাবীতে প্রথমে বামফ্রন্ট নমনীয় মনোভাব দেখালেও পরে অসন্তোষ প্রকাশ করেছে।

বিশেষ করে রায়গঞ্জ লোকসভা আসনটি কংগ্রেসের জন্যে কিছুতেই ছাড়তে চাইছে না লালশিবির। এই পরিস্থিতিতে কংগ্রেসও এই আসনে তাঁদের প্রার্থী দেওয়ার ক্ষেত্রে অটল অবস্থান সামনে এনেছে। এরমধ্যে দিনদুয়েক আগে উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্তের নেতৃত্বে সাধারণ সম্পাদক পবিত্র চন্দ, মিহির দাশগুপ্ত, লিয়াকৎ আলি, প্রদেশ কংগ্রেস কমিটির সদস্য পোপীনাথ বাজাজ, রায়গঞ্জ টাউন কংগ্রেস সভাপতি গৌতম দাস, ইসলামপুর টাউন কংগ্রেসের সভাপতি মুজফ্ফর আহমেদ সহ মোট ১৫ জনের একটি দল কলকাতায় সোমেন মিত্রের সঙ্গে দেখা করে।

সেখানে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে দীপা দাশমুন্সিকে কংগ্রেস প্রার্থী করার আবেদন করেন। এ প্রসঙ্গে জেলা কংগ্রেস সভাপতি মোহিতবাবু বলেছেন,’রায়গঞ্জ লোকসভা আসনে কংগ্রেস প্রার্থী দেবে। এই বিষয়টি প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রকে জানানো হয়েছে। তিনি স্পষ্ট বলেছেন রায়গঞ্জ ও মুর্শিদাবাদ লোকসভা আসন দু’টি রেখেই জোটের বিষয়ে কথা হবে। জোট নিয়ে একটা জটিলতা তৈরি হওয়াতেই আবার নতুন করে এই আবেদন করা হয়েছে।’

প্রসঙ্গত,উত্তর দিনাজপুর কংগ্রেসের প্রাণকেন্দ্র বলেই পরিচিত ছিল। জেলা কংগ্রেসের দাবী,জেলার চারটি পুরসভা কিছুদিন আগেও তাঁদের দখলে ছিল। কিন্তু বর্তমানে তাতে থাবা বসিয়েছে তৃণমূল। কংগ্রেসের ঘর ভেঙে তৃণমূল তাঁদের দলভারী করছে,এমনটাই অভিযোগ। অন্যদিকে,জেলার বেশ কয়েকটি পঞ্চায়েত সমিতি এবং গ্রাম পঞ্চায়েতও কংগ্রেসের দখলে ছিল। সেগুলোও বর্তমানে হাতছাড়া হয়েছে বলে দাবী জেলা কংগ্রেসের।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

এই অবস্থায় জেলার মাত্র দু’টি বিধানসভা কেন্দ্র কংগ্রেসের দখলে রয়েছে। তাই এই দুই কেন্দ্র কিছুই ছাড়তে চাইছে না তাঁরা। কংগ্রেসের বক্তব্য,গনতান্ত্রিক নিয়মে ভোট হলে আসন্ন লোকসভা ভোটে এই দুটো কেন্দ্র থেকে ভালো ফল করবে তাঁরা। এই বিষয়টিই প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রকে বোঝাতে গিয়েছিলন উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের প্রতিনিধি দল।

জেলা কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক পবিত্র চন্দ বক্তব্য,জেলা কংগ্রেসের একটি প্রতিনিধি দল মোহিত সেনগুপ্তের নেতৃত্বে প্রদেশ কংগ্রেস সভাপতির সঙ্গে দেখা করে সেখানে রায়গঞ্জ লোকসভা আসন এবং ওই কেন্দ্রে দীপা দাশমুন্সিকে প্রার্থী করার আবেদন জানানো হয়েছে। রায়গঞ্জ লোকসভা আসনে কংগ্রেস প্রার্থী দিলে কী কী সুবিধা হবে সেবিষয়েও বিস্তারে জানানো হয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতিকে।

তবে গত লোকসভা ভোটে কিন্তু রায়গঞ্জ আসন থেকে লড়াই করে বামেরাই জয় ছিনিয়ে নিয়েছিল। সিপিএমের তরফ থেকে মহম্মদ সেলিম লড়াই করে কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সিকে পরাজিত করেছিলেন। তাই বামেদের দাবী,এবার রায়গঞ্জ আসনটিতে তাঁরা প্রার্থী দিলে জয় হাসিল হবে।

অন্যদিকে,কংগ্রেস এই কেন্দ্র থেকেই লড়াই করে রাজনৈতিক গুরুত্ব ফিরে পেতে চাইছে। সেই কারণেই রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে প্রার্থী দেওয়া নিয়ে এতো তৎপর হয়ে উঠেছে জেলা কংগ্রেস শিবির। এর জেরে কংগ্রেস-বাম জোট নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। এই প্রেক্ষিতে দীপা দাশমুন্সি আদৌ রায়গঞ্জ কেন্দ্র থেকে প্রার্থী হতে পারবেন কিনা তা নিয়েই জোর চর্চা শুরু হয়েছে রাজ্য রাজনৈতিকমহলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!