এখন পড়ছেন
হোম > রাজ্য > মেদিনীপুর > নির্দল-বাম ‘তোমরা’ কার? দিলীপ-গড়ে বোর্ড গঠন নিয়ে জোর টক্কর ঘাস-পদ্মে, বাড়ছে উত্তেজনা

নির্দল-বাম ‘তোমরা’ কার? দিলীপ-গড়ে বোর্ড গঠন নিয়ে জোর টক্কর ঘাস-পদ্মে, বাড়ছে উত্তেজনা

এবার পঞ্চায়েতে এরাজ্যে পঞ্চায়েতের বোর্ড গঠনে শাসক তৃনমূল এবং বিরোধী বিজেপির মধ্যেই হচ্ছে জোরদার টক্কর। ইতিমধ্যেই সেই টক্কর শুরু হয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের গড়েও। সূত্রের খবর, খড়গপুরের সবং ও মোহনপুর বাদ দিয়ে প্রায় প্রত্যেক পঞ্চায়েত গঠন নিয়ে সিপিএম বা নির্দল সদস্যদের সমর্থন ঠিক কোন দিকে যায় তার দিকে তাকিয়ে তৃনমূল-বিজেপি উভয়পক্ষই।

প্রসঙ্গত উল্লেখ্য, এবারের পঞ্চায়েতে কেশিয়াড়িতে ভালো ফল করেছে বিজেপি। কিন্তু এখানেও 9 টি পঞ্চায়েতের মধ্যে 5 টিতেই সিপিএম এবং নির্দলদের হাতেই রয়েছে বোর্ড গঠনের চাবিকাঠি। ফলে সেই নির্দল ও সিপিএম সদস্যদের সমর্থন পাওয়ার ব্যাপারে আশাবাদী ঘাস ও পদ্ম শিবির।

সূত্রের খবর, এই খড়গপুরের 10 আসনবিশিষ্ট ঘৃতগ্রামে এবার বিজেপি চার, তৃনমূল তিন, সিপিএম দুই এবং নির্দলের এক সদস্য জয়ী হয়েছেন। জানা যায়, এখানে নির্দলদের সদস্যরা যাকে সমর্থন করবে তারাই বোর্ড গড়বে। অপরদিকে এখানকার খাজরায় কারা বোর্ড গঠন করবে তাও নির্ভর করছে সেই নির্দল ও সিপিএম সদস্যদের ওপরেই। অন্যদিকে সাতরাপুরে বিজেপি 5 এবং তৃনমূল 4 টি আসন পেলে নির্দল 1 সদস্য  যদি বিজেপিকে সমর্থন করে তবে এখানেও বোর্ড গড়বে সেই বিজেপিই।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা গেছে, এখানকার ডেবরা ব্লকের ডেবরা 1 পঞ্চায়েতে বিজেপিই নির্নায়ক শক্তি। কেননা, এখানে তৃনমূল 6, সিপিএম 5 এবং বিজেপি দুটি আসনে জয়ী হয়েছে। ফলে বিজেপি যাকে সমর্থন করবে তারাই এখানে গড়বে বোর্ড। এছাড়াও খড়গপুর 1 এ নির্দলদের ওপরেই রয়েছে বোর্ড গঠনের ভবিষ্যত। তবে দাতন 1 এর শালিকোঠা পঞ্চায়েতে তৃনমূল ও বিজেপির দুদলেরই আসনসংখ্যা 9 এ দাড়িয়েছে। তবে দাঁতন 2 ব্লকের হরিপুরে এবং নারায়নগড়ের বেলদাতে তৃনমূল এবং বিজেপির ভরসা সেই সিপিএম এবং নির্দল সদস্যরাই। সব মিলিয়ে বোর্ড পেতে এখন সিপিএম ও নির্দলদের দলে টানা নিয়ে দড়িটানাটানি শুরু তৃনমূল-বিজেপির মধ্যে।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!