এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > লোকসভায় কোন ফর্মুলায় কটি আসন জিতবে বিজেপি? অমিত শাহের জন্য তৈরী দিলীপের রিপোর্ট

লোকসভায় কোন ফর্মুলায় কটি আসন জিতবে বিজেপি? অমিত শাহের জন্য তৈরী দিলীপের রিপোর্ট

রাজ্যে সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনের ফলে অত্যন্ত আশাবাদী গেরুয়া শিবিরের কেন্দ্রীয় নেতৃত্ত্ব। আর তাই আসন্ন লোকসভা নির্বাচনে বাংলা থেকে রেকর্ড সংখ্যক আসন জিততে মরিয়া বিজেপি। মাত্র দুদিন বাদেই রাজ্যে পা রাখছেন গেরুয়া শিবিরের সর্বভারতীয় ‘ক্যাপ্টেন’, আর তার আগেই তাদের বাংলার ‘ক্যাপ্টেন’ তৈরী নিজস্ব ফর্মুলা নিয়ে – সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সামনে বাংলার রাজ্য সভাপতি পেশ করতে চলেছেন তাঁর নীল নকশা – কোন ফর্মুলায় বাংলা থেকে কটি আসন জেতার ব্যাপারে আশাবাদী তিনি তা তুলে ধরবেন ২৭-২৮ জুন অমিত শাহের বঙ্গ-সফরের সময় বলে নিজেই জানালেন দিলি ঘোষ। এক সর্বভারতীয় সংবাদসংস্থার দাবি দিলীপবাবু জানিয়েছেন, বিস্তারিত রিপোর্ট অমিত শাহের কাছে তুলে দেব। ২২টি আসনের লক্ষ্য ঠিক করে দিয়েছেন তিনি। তবে স্বচ্ছ ও সুষ্ঠু নির্বাচন হলে অন্তত ২৬টি আসন জিতব আমরা। লোকসভার কৌশলগত রিপোর্ট অমিত শাহের হাতে তুলে দেব আমরা। ওনার পরামর্শ মেনে প্রয়োজনীয় পরিবর্তন করব।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গত, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে দেশজুড়ে প্রবল মোদী-হাওয়া থাকলেও, বাংলায় থমকে গিয়েছিল দিদি-ঝড়ের সামনে। বাংলার ৪২ টি আসনের মধ্যে মাত্র ২ টি আসনে ফুটেছিল পদ্ম – আসানসোল ও দার্জিলিং লোকসভা কেন্দ্রে জিতেছিলেন বিজেপি প্রার্থীরা। অন্যদিকে, পঞ্চায়েতে বামফ্রন্ট ও কংগ্রেসকে পিছনে ফেলে দ্বিতীয়স্থানে উঠে এলেও রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের থেকে বিজেপির ভোট শতাংশের পার্থক্য ছিল অনেকটাই। এমনকি নির্দলরা (যাঁরা আদতে বিক্ষুব্ধ তৃণমূল) বেশি ভোট পেয়েছেন গেরুয়া শিবিরের থেকে বলে দাবি বিজেপিরই একাংশের। তাছাড়া পঞ্চায়েতের পরে পরেই হয়ে যাওয়া মহেশতলা উপনির্বাচনে সুষ্ঠুভাবে ভোট হলেও তৃণমূলের কাছে ব্যাপক ভোট হার হয়, সেখানে আরো প্রমাণিত এখনো দাঁত ফোটানো যায় নি সংখ্যালঘু ভোট ব্যাঙ্কে, উল্টে সংখ্যালঘু ভোট আরো বাড়িয়ে নিয়েছে তৃণমূল কংগ্রেস। এদিকে, বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক তথা রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতা কৈলাশ বিজয়বর্গীয় স্পষ্ট জানিয়েছেন রাজ্যের প্রায় ৭৭ হাজার বুথের মধ্যে মাত্র ৬০-৭০%-এ সংগঠন তৈরী করা গেছে, বাকি বুথে সংগঠন তৈরী করে তোলাই এখন মূল লক্ষ্য। এই অবস্থায় দিলীপ ঘোষের ২৬ আসন জয়ের দাবি নিয়ে কি বলেন অমিত শাহ সেদিকেই এখন লক্ষ্য রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!