এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > দিলীপের নেতৃত্বে নতুন রাজ্য কমিটি, কে কে ঠাই পেতে পারেন নতুন কমিটিতে!

দিলীপের নেতৃত্বে নতুন রাজ্য কমিটি, কে কে ঠাই পেতে পারেন নতুন কমিটিতে!

Priyo Bandhu Media


দ্বিতীয়বারের জন্য রাজ্য সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন দিলীপ ঘোষ। তবে প্রথম ইনিংস শেষ করার পর দ্বিতীয় ইনিংস যে তার কাছে যে অত্যন্ত কঠিন, তা বুঝতে বাকি নেই কারোরই। কেননা সামনেই 2021 এর বিধানসভা নির্বাচন। যে নির্বাচনে রাজ্যের ক্ষমতা দখল করাই প্রধান টার্গেট ভারতীয় জনতা পার্টির কাছে। তাই সেদিক থেকে এই টার্গেট পূরণ করতে দিলীপ ঘোষের উপরেই যে ভরসা রাখছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব, তা স্পষ্ট হয়ে গিয়েছে। তবে নির্বাচনী বৈতরণী পার হতে এবং রাজ্যের ক্ষমতা দখল করতে দিলীপ ঘোষ একা সবকিছু করতে পারবেন না। তাই তার নেতৃত্বে এবার রাজ্য কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়ে গেল।

কিন্তু বিজেপির এই নতুন রাজ্য কমিটিতে কারা কারা জায়গা পাবেন! তা নিয়ে নানা মহলে তৈরি হয়েছে জল্পনা। জানা গেছে, দিলীপ ঘোষের সভাপতি পদে দায়িত্ব নেওয়ার পর এবার সাধারণ সম্পাদকের মত গুরুত্বপূর্ণ পদ গঠন করা হল। বস্তুত, বর্তমানে রাজ্য বিজেপিতে পাঁচজন সাধারণ সম্পাদক রয়েছেন। কিন্তু এক্ষেত্রে রথীন বসু ছাড়া বাকি চারজনের পদ নিয়ে তৈরি হয়েছে চূড়ান্ত অনিশ্চয়তা। যাদের মধ্যে রয়েছেন, সায়ন্তন বসু, রাজু বন্দ্যোপাধ্যায়, সঞ্জয় সিং এবং প্রতাপ বন্দ্যোপাধ্যায়। এদিন এই প্রসঙ্গে এক বিজেপি নেতা বলেন, “রাজ্য সভাপতি এবং দলের সাধারণ সম্পাদকের তরফে নতুন নেতৃত্বের নাম প্রস্তাব করা হবে। এক্ষেত্রে কেন্দ্রীয় নেতৃত্বের সংকেত পাওয়ার পর নতুন সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে।”


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তবে যে সমস্ত রাজ্য সম্পাদক পদে থাকা ব্যক্তিদের পদ থেকে সরিয়ে দেওয়া হবে বলে মনে করা হচ্ছে, তারা আশা রাখছেন যে তাদের সাধারণ সম্পাদক পদে নিয়ে যাওয়া হবে। বিশেষজ্ঞদের একাংশ বলছেন, বিজেপির বর্তমানে মূল টার্গেট 2021 এ রাজ্যের ক্ষমতা দখল করা। তাই সেদিক থেকে সাংগঠনিক পরিবর্তন যে রাজ্য কমিটিতে আসবে, সে কথা বলাই যায়। তবে দিলীপ ঘোষ সাধারণ সম্পাদক নাকি সম্পাদক মন্ডলীতে পরিবর্তন আনবেন, তা তার ওপরই নির্ভর করছে। তবে শেষ পর্যন্ত দিলীপ ঘোষের নতুন টিমে কারা কারা জায়গা পান! তার দিকে নজর থাকবে রাজনৈতিক বিশেষজ্ঞদের।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!