এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > দক্ষিণ দিনাজপুর জেলায় সফরে দিলীপ ঘোষ, ভরসা নেই কি বিপ্লবে? জোর জল্পনা রাজনৈতিক মহলে

দক্ষিণ দিনাজপুর জেলায় সফরে দিলীপ ঘোষ, ভরসা নেই কি বিপ্লবে? জোর জল্পনা রাজনৈতিক মহলে

কিছুদিন আগেই দক্ষিণ দিনাজপুর জেলায় তৃণমূলের অবিসংবাদিত নেতা হিসেবে পরিচিত বিপ্লব মিত্র তৃনমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেন। যার পরেই সেই বিপ্লববাবুর হাত ধরে দক্ষিণ দিনাজপুর জেলায় তৃণমূলের হাতে থাকা সমস্ত জনপ্রতিনিধিরা বিজেপিতে চলে আসবে বলে বিভিন্ন মহলে জল্পনা ছড়িয়েছিল।

কিন্তু তেমন কিছু তো হয়ইনি, উল্টে বিজেপিতে যে সমস্ত জনপ্রতিনিধিরা এসেছিলেন, তারা ফের তৃণমূলে ফিরে যেতে শুরু করেছেন। আর এহেন একটা অবস্থায় দক্ষিণ দিনাজপুর জেলায় যখন বিপ্লব মিত্রকে নিয়ে দোলাচলে রয়েছে গেরুয়া শিবির, ঠিক তখনই সেই দক্ষিণ দিনাজপুরে পা রাখছেন বিজেপির রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ।

কিন্তু ঠিক কি কারণে জেলা সফরে আসছেন দীলিপবাবু! জানা যায়, সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে বালুরঘাট লোকসভা কেন্দ্রে জয়লাভ করেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। আর এই কেন্দ্রে জয়লাভের পরই বিজেপির পক্ষ থেকে এখানে বিজয় মিছিল আয়োজিত করা হয়। যে মিছিলে পা মেলান দিলীপ ঘোষ, সাংসদ সুকান্ত মজুমদার, বিজেপির দক্ষিণ দিনাজপুর জেলার সভাপতি শুভেন্দু সরকার সহ হাজার হাজার কর্মী সমর্থকরা।

তবে 8 জুন সেই বিজয় মিছিল প্রথমে বুনিয়াদপুর এবং তারপর গঙ্গারামপুরে করতে গেলে পুলিশের পক্ষ থেকে 144 ধারা জারি করা সত্ত্বেও আইন অমান্য করে সেই মিছিল করে গেরুয়া শিবির। যেখানে পুলিশ বনাম বিজেপির কর্মী-সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের সৃষ্টি হয়।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

এদিকে এই ঘটনার পরই দক্ষিণ দিনাজপুর জেলার বংশিহারি ও গঙ্গারামপুর থানায় দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদার, শুভেন্দু সরকার সহ অন্যান্য বিজেপি নেতাদের বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে জামিন অযোগ্য ধারায় অভিযোগ দায়ের করা হয়। তবে পরবর্তীতে এই তিন বিজেপি নেতা হাইকোর্ট থেকে জামিন পেলেও এবার হাইকোর্টের নির্দেশে শুক্রবার গঙ্গারামপুর মহকুমা আদালতে হাজিরা দিতে আসছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

জানা গেছে, এদিন দিলীপ ঘোষের সাথে আদালতে হাজিরা দেবেন বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার এবং দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সভাপতি শুভেন্দু সরকারও। আর আদালতের কাজকর্ম সারার পরই জেলার বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং সাংগঠনিক বিষয় নিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গেছে।

এদিন এই প্রসঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সভাপতি শুভেন্দু সরকার বলেন, “বিজেপিকে রুখতে পুলিশ আমাদের মিথ্যা মামলা দিয়েছে। আমাদের রাজ্য সভাপতি, সাংসদ ও আমার নামে পুলিশকে মারধর করা, খুনের মামলা পর্যন্ত দেওয়া হয়েছে। কিন্তু এত কিছু করেও ওরা বিজেপিকে আটকাতে পারবে না।” সব মিলিয়ে এহেন একটা পরিস্থিতিতে শুক্রবার গঙ্গারামপুর মহকুমা আদালতে হাজিরা দিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কোনো পদক্ষেপ নেন কি না, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

Top
error: Content is protected !!