এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সংগঠনের প্রায় সমস্ত স্তরেই নিজের অনুগামীদের রেখে এবার পদ ধরে রাখতে চলেছেন দিলীপ-ঘনিষ্ঠ নেতা?

সংগঠনের প্রায় সমস্ত স্তরেই নিজের অনুগামীদের রেখে এবার পদ ধরে রাখতে চলেছেন দিলীপ-ঘনিষ্ঠ নেতা?

 

বর্তমানে সারা রাজ্য জুড়ে বিজেপির সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া চলছে। বুথ সভাপতি থেকে মন্ডল সভাপতি এবং তারপর জেলা সভাপতি নির্বাচন প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। দলীয় নিয়ম অনুসারে বিজেপির জেলা সভাপতিদের মেয়াদ 3 বছর থাকে। সেদিক থেকে আলিপুরদুয়ার জেলার পরবর্তী বিজেপি সভাপতি কে হবেন, তা নিয়ে এখন শুরু হয়েছে জোর গুঞ্জন।

জানা গেছে, বর্তমানে আলিপুরদুয়ার জেলায় যে মন্ডল সভাপতি নির্বাচন প্রক্রিয়া চলছে এবং 21 টি মন্ডলের সভাপতি হিসেবে যাঁরা নির্বাচিত হয়েছেন, তারা প্রত্যেকেই জেলা বিজেপির সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মার অনুগামী বলে পরিচিত। ফলে সেদিক থেকে গঙ্গাপ্রসাদবাবু আবার বিজেপির জেলা সভাপতি হতে পারেন বলে মনে করছে একাংশ। কেননা তার অনুগামীদের সমর্থন তার দিকেই যেতে পারে বলেই দাবি অনেকের।

প্রসঙ্গত, সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে প্রায় আড়াই লক্ষ ভোটে তৃণমূলকে পরাজিত করে জয়লাভ করে বিজেপি। যে ক্ষেত্রে গঙ্গাপ্রসাদ শর্মার ভূমিকা অনস্বীকার্য বলে মনে করছেন একাংশ। কেননা তিনি সভাপতি থাকার সময় একদিকে যেমন আলিপুরদুয়ার জেলা বিজেপির সাংগঠনিক বৃদ্ধি হয়েছে, ঠিক তেমনই মাদারিহাট বিধানসভা এবং আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে জয়লাভ করা সম্ভব হয়েছে বলে মত রাজনৈতিক পর্যবেক্ষকদের। তবে গঙ্গাপ্রসাদ শর্মার পাশাপাশি আলিপুরদুয়ার জেলা বিজেপির সভাপতি হিসেবে গুণধর দাসের নামও উঠে আসতে শুরু করেছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

জানা গেছে, দলের খারাপ সময়ে একটানা ছয় বছর জেলা সভাপতি পদে ছিলেন এই গুণধর দাস। দলীয় স্তরে তিনি বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহার অনুগামী বলেই পরিচিত। আর গঙ্গাপ্রসাদ শর্মার মেয়াদ শেষ হওয়ার পর তাই সেই গুণধরবাবু সভাপতি হতে পারেন বলে মনে করছে অনেকে। তবে যেহেতু গঙ্গাপ্রসাদবাবুর সময়ে দল সাফল্য পেয়েছে এবং তিনি দিলীপ ঘোষের অনুগামী, তাই তার জেলা সভাপতি পদে অভিষেক শুধু সময়ের অপেক্ষা বলেই মত বিশেষজ্ঞদের।

একাংশের যুক্তি, বর্তমানে আলিপুরদুয়ার জেলায় যে মন্ডল সভাপতি নির্বাচিত হয়েছে, তারা প্রত্যেকেই সেই গঙ্গাপ্রসাদ শর্মার অনুগামী। তাই সেদিক থেকে গঙ্গাপ্রসাদবাবুকেই তারা সমর্থন করতে পারেন। তাই বর্তমান জেলা সভাপতিই ভবিষ্যতের জেলা সভাপতি পদে বসবেন বলে দাবি গেরুয়া শিবিরের একাংশের।

এদিন এই প্রসঙ্গে আলিপুরদুয়ার জেলা বিজেপির প্রাক্তন সভাপতি গুণধর দাস বলেন, “দল যাকে মনে করবে, তাকেই পরবর্তী জেলা সভাপতি হিসেবে বেছে নেবে।” এদিকে এই ব্যাপারে আলিপুরদুয়ার জেলার বর্তমান জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা বলেন, “দলের পরবর্তী জেলা সভাপতি কে হবেন, তা ঠিক করবে দলের রাজ্য নেতৃত্ব। এই নিয়ে আমার কোনো মন্তব্য করা উচিত হবে না।” সব মিলিয়ে এখন শেষ পর্যন্ত কে হন আলিপুরদুয়ার জেলা বিজেপি সভাপতি, সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!