এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কোন পথে ‘দিদিকে বল’ আজ বিশ্লেষণে ঘাসফুল শিবিরের শীর্ষ নেতৃত্ব – জানুন বিস্তারিত

কোন পথে ‘দিদিকে বল’ আজ বিশ্লেষণে ঘাসফুল শিবিরের শীর্ষ নেতৃত্ব – জানুন বিস্তারিত


2019 এর লোকসভা ভোটে দেখা গেছে তৃণমূলের ভোট সংখ্যা বেশ তলানীতে। তাই এবার নিজেদের ভোট ময়দান ফিরে পেতে ভোট গুরু প্রশান্ত কিশোরের প্ল্যান অনুযায়ী তৃণমূল নেতৃত্ব শুরু করেছেন ‘দিদিকে বল’ জনসংযোগ কর্মসূচি যা সফল করতে পথে নেমেছেন তৃণমূল দলের মন্ত্রী, বিধায়ক, সাংসদরা।

আর এবার রিপোর্ট জমা দেওয়ার সময়। ‘দিদিকে বল’ জনসংযোগ কর্মসূচীতে কে কতটা সাড়া পেয়েছেন তা নিয়ে যাবতীয় তথ্য জমা দিতে হবে মুখ্যমন্ত্রী দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে। আর এ নিয়ে সোমবার কালীঘাটে জেলা সভাপতি ও মন্ত্রীদের সঙ্গে একটি বৈঠক করবেন তিনি।

লোকসভা ভোটে ধাক্কা খাওয়ার ফলস্বরূপ তৃণমূল নেত্রী যে ভোট গুরু প্রশান্ত কিশোরের কথা কায়মনোবাক্যে মেনে নিয়েছেন তা তার কর্মসূচি দেখেই বোঝা যাচ্ছে। যেসব জেলায় তৃণমূল লোকসভা নির্বাচনে ভালো ফল করতে পারেনি, প্রতিটি জায়গায় দলনেত্রী দলীয় নেতৃত্বের সাথে প্রশাসনিক বৈঠক করেছেন এবং সমস্যা উঠে আসার সাথে সাথে তা কি করে সমাধান করা যায় সে নিয়েও দলনেত্রী তার মতামত দিয়েছেন।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

বিধানসভা নির্বাচনে যাতে তৃণমূল দল আবার ঘুরে দাঁড়াতে পারে তার জন্য দলনেত্রী জনসংযোগের জন্য নানান পরিকল্পনা করেছেন মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ। দলীয় নেতা বিধায়কদের ওপর কড়া নির্দেশ আছে যে, তারা যেন নিজের কেন্দ্রের জনসংযোগ বাড়ানোর পাশাপাশি কোনরকম বেফাঁস মন্তব্য না করেন। দলীয় নেতৃত্বের নির্দেশ অনুযায়ী জনসংযোগ বাড়াতে নিজ নিজ এলাকায় দলীয় বিধায়করা এবং জেলা সভাপতিরা নেমে পড়েছেন। সাথে দলীয় নেতৃত্ব চালু করেছেন ‘দিদিকে বল’ কর্মসূচি। এ নিয়ে তৃণমূল নেতৃত্ব দাবি করেছেন, বিপুল পরিমাণে সাড়া পাওয়া গেছে এই কর্মসূচিতে।

আর এবার এই কর্মসূচি নিয়েই সমস্ত তথ্য ও রিপোর্ট এবার দলীয় নেত্রীকে পেশ করার সময়। তবে উৎসবের মরসুম যাতে হাতছাড়া না হয় এবং জনসংযোগ যাতে ক্রমান্বয়ে আরও বেড়ে উঠতে পারে সেই সুযোগ নিতে চাইছেন তৃণমূল নেতৃত্ব মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

তবে ‘দিদিকে বল’ কর্মসূচিতে বহু জায়গায় দলীয় সংসদ, বিধায়কদের মুখোমুখি হতে হয়েছে জনরোষের। নানান জায়গা থেকে উঠে এসেছে স্থানীয় নেতৃত্বের বিরুদ্ধে একের পর এক অভিযোগ। সমস্ত অভিযোগ খতিয়ে দেখে দলীয় নেতৃত্ব তার কি সমাধান করেন সেদিকেই তাকিয়ে সবাই।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!