এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > ভোট বড় বালাই! দিদিকে বলোতে এবার কৃষকের জমির আগাছাও পরিষ্কার করছে তৃণমূল!

ভোট বড় বালাই! দিদিকে বলোতে এবার কৃষকের জমির আগাছাও পরিষ্কার করছে তৃণমূল!

 

লোকসভা নির্বাচনের পর সাধারণ মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়ে তুলতে তৃণমূলের রণনীতিকার প্রশান্ত কিশোর “দিদিকে বলো” কর্মসূচি দেন তৃণমূল কংগ্রেসকে। যার মাধ্যমে বর্তমানে গোটা তৃণমূল দল এই কর্মসূচিকে নিয়ে সাধারণ মানুষের কাছে কাছে পৌঁছে যাচ্ছে। আর এবার আলিপুরদুয়ারে এই “দিদিকে বলো” কর্মসূচির পাশাপাশি তৃণমূলের কৃষক সেল কিষান খেতমজুর সংগঠন কৃষকদের পাশে দাঁড়িয়ে ক্ষেতের আগাছা পরিষ্কারে নেমে পড়ল। যার মাধ্যমে সেই কৃষক সমাজের ভোটব্যাঙ্ক তৃণমূলের দিকে আসবে বলেই মত রাজনৈতিক মহলের।

সূত্রের খবর, শনিবার ফালাকাটার দেওগা পঞ্চায়েতে শাসকদলের পক্ষ থেকে কৃষকদের জমির আগাছা পরিষ্কার করার অভিযান শুরু হয়। যার মাধ্যমে কৃষকরা বিনা পারিশ্রমিকে আগাছা পরিষ্কার করায় যেমন খুশি হবে, ঠিক তেমনই শাসক দলের নেতারা এইভাবে তাদের পাশে দাঁড়াচ্ছে, তা ভেবে তারা তৃণমূলের পাশেই থাকবেন বলে মত বিশেষজ্ঞদের।

জানা গেছে, এই আলিপুরদুয়ার জেলার 66 টি পঞ্চায়েত এলাকায় দিদিকে বলোর কর্মসূচির পাশাপাশি তৃণমূলের কৃষক সংগঠনের পক্ষ থেকে এই আগাছা পরিষ্কারের কাজ করা হবে। ইতিমধ্যেই ব্যাপারে তৃণমূল তাদের সংগঠনের কর্মীদের নিয়ে কুড়িটি দল তৈরি করেছে বলে খবর।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

জানা গেছে, দেওগা পঞ্চায়েতের উত্তর দেওগা, দক্ষিণ দেওগা, বেলতলী, ঝড় বেলতলী, নবনগর ও ভান্ডানী এলাকায় 250 বিঘা জমির আগাছা পরিষ্কার করা হয়েছে। এদিন এই আগাছা পরিষ্কার অভিযানে উপস্থিত থাকতে দেখা যায় দেওগা অঞ্চল তৃণমূলের সভাপতি মানস বর্মন এবং এই পঞ্চায়েতে তৃণমূলের উপপ্রধান গণেশ সুব্বাকে। যার ফলে কৃষকদের পক্ষ থেকে ব্যাপক সমর্থন পাওয়া গেছে বলেও জানান তৃণমূল নেতারা।

তবে এদিন শাসক দলের নেতাদের কাছে পেয়ে ভেজাল রাসায়নিক সার এবং বীজ নিয়ে তাদের নানা অভাব অভিযোগ জানায় সেই কৃষকসমাজ। যার পরিপ্রেক্ষিতে দিদিকে বলোতে ফোন করে এই সমস্যার কথা তাদের জানাতে বলেন তৃণমূলের নেতৃত্বরা। তবে কৃষকদের পাশে থেকে এইভাবে তাদের আগাছা পরিষ্কার করে দেওয়ায় তৃণমূল যে উদ্যোগ নিয়েছে, তাকে সকলেই স্বাগত জানাচ্ছেন ঠিকই। কিন্তু এই ব্যাপারে তৃণমূলের বিরুদ্ধে নাটক করার অভিযোগ তুলেছে গেরুয়া শিবির।

এদিন এই প্রসঙ্গে আলিপুরদুয়ার জেলা বিজেপির সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা বলেন, “লোকসভা ভোটে হেরে তৃণমূল নেতাদের এখন দিশেহারা অবস্থা। সামনেই ভোট। তাই বিনে পয়সায় ফসলের আগাছা পরিষ্কারের আড়ালে শাসকদলের কৃষক সংগঠন কৃষকদের কাছে ভোট ভিক্ষা করছে। এসব নাটকবাজি করে কোনো লাভ হবে না।”

এদিকে বিজেপির করা এই অভিযোগের পাল্টা জবাব দিয়েছে তৃণমূল কংগ্রেস। এই প্রসঙ্গে আলিপুরদুয়ার জেলা তৃণমূল কিসান ক্ষেতমজুর কমিটির সভাপতি প্রসেনজিৎ রায় বলেন, “অনেক প্রান্তিক কৃষক আছেন, যারা টাকার অভাবে সময়মত ক্ষেতের আগাছা পরিষ্কার করতে পারেন না। তাদের সাহায্য করতেই দিদিকে বলো কর্মসূচির সঙ্গে আমরা আগাছা পরিষ্কার অভিযানে নেমেছি। সেখানে বিজেপি কি বলল, না বলল তাতে কিছু এসে যায় না।”

সব মিলিয়ে এবার বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে কৃষকের জমির আগাছা পরিষ্কার করতে দেখা গেল তৃণমূল কংগ্রেসকে বলে মত ওয়াকিবহাল মহলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!