এখন পড়ছেন
হোম > রাজ্য > একই অফিসে দু-দুজন ডিআই – চূড়ান্ত ধন্দে শিক্ষক থেকে অফিসের কর্মীরা

একই অফিসে দু-দুজন ডিআই – চূড়ান্ত ধন্দে শিক্ষক থেকে অফিসের কর্মীরা

ডিআই বিভ্রাট পূর্ব বর্ধমানে! এদিন জেলার বেশ কয়েকজন শিক্ষক নিজেদের কাজকর্ম সারতে এসে৷ বর্ধমানে জেলা বিদ্যালয় পরিদর্শক অফিসে এসে ধন্দে পড়ে যান। একই অফিসে দু’জন জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) অফিস চালাচ্ছেন। এই অবস্থায় কোন ডিআই চার্জে রয়েছেন আর কে রিজার্ভে রয়েছে তা নিয়েই ধন্দে পড়ে গেলেন অফিসের কর্মী থেকে শুরু করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুলের শিক্ষকরা।

পুরানো ডি আই খগেন্দ্রনাথ রায় এখনো নিজের চেয়ারে বসেই কাজকর্ম সারছেন। আর তার উল্টো দিকে অর্থাৎ সাক্ষাৎপ্রার্থীদের বসার জন্য থাকা একটি চেয়ারে নিয়মিত বসে কাজ কর্ম করে যাচ্ছেন নতুন ডি আই শ্রীধর প্রামাণিক। বর্ধমান ডি আই অফিসের ছবিটি ঠিক এইরকম। গত ১৬ নভেম্বর থেকেই নাকি এরকমটা চলছে৷ এবং এই ছবি আরো বেশ কয়েকদিন ধরেই দেখা যাবে এমনটাই জানা গিয়েছে ডি আই অফিস সূত্রে।

প্রশাসনিক সূত্র থেকে জানা গিয়েছে, গত ৫ নভেম্বর স্কুলশিক্ষা দপ্তরের যুগ্ম সচিব চারটি জেলায় ডিআই(সেকেন্ডারি) বদলির নির্দেশিকা জারি করেন। ওই নির্দেশিকা অনুযায়ী, পূর্ব বর্ধমানের জেলা বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) খগেন্দ্রনাথ রায় নদীয়া জেলায় বদলি হন। এবং হুগলির অতিরিক্ত জেলা বিদ্যালয় পরিদর্শক শ্রীধর প্রামাণিকের পদোন্নতি হয়ে পূর্ব বর্ধমান জেলা বিদ্যালয় পরিদর্শক হিসেবে কাজে যোগদানের নির্দেশ পান। সেই নির্দেশ মেনেই গত ১৬ নভেম্বর চুঁচুড়া থকে বর্ধমান চলে আসেন শ্রীধর বাবু। জেলা পরিদর্শক হিসাবে কাজ যোগ দেন৷

কিন্তু খগেন্দ্রনাথ বাবু এখনে নদীয়ার অফিসে যাননি, তার ফলে গত ১৬ নভেম্বর থেকে একই অফিসে দু’জন ডি আইকে দেখা যাচ্ছে। ফলত ‘অফিসিয়াল’ কে তা নিয়ে ধন্দে পড়ে গিয়েছেন কাজের সূত্রে অফিসে আসা শিক্ষকরা। ঘটনাচক্রে এদিন হাইকোর্টে মামলা সংক্রান্ত কারণে কোলকাতা চলে গিয়েছিলেন খগেন্দ্রনাথ বাবু। ওদিকে নতুন ডিআইকে এখনো দায়িত্বভার দেওয়া হয়নি। তাই তিনি কাজ করতে পারছেন না। এই প্রেক্ষিতে অফিসে আসা শিক্ষকদের মধ্যে ধন্দ তৈরী হওয়াটা খুবই স্বাভাবিক।

এ প্রসঙ্গে নতুন জেলা বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) শ্রীধরবাবু জানান যে তিনি গত ১৬ নভেম্বর থেকে প্রশাসনের নির্দেশ মেনেই পূর্ব বর্ধমানের অফিসে যোগ দিয়েছেন। তবে পূর্বতন ডি আই এখনো বদলি হননি। শিক্ষকদের মাইনে সংক্রান্ত অনলাইনের বেশ কিছু কাজকর্ম বাকি রয়েছে তাঁর।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সেগুলো শেষ করার পরই নদীয়ায় যাবেন তিনি। আগামী সপ্তাহে তাঁর কৃষ্ণনগর চলে যাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। বকেয়া কাজগুলোর জন্যেই নতুন কর্মস্থলে যেতে দেরী হচ্ছে। সেগুলি শেষ করেই অবিলম্বে বদলি হবেন,এমনটাই জানালেন পূর্ব বর্ধমানের প্রাক্তন ডিআই খগেন্দ্রনাথ রায়।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!