এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > উত্তর দিনাজপুরের উন্নয়নে বড়সড় অর্থ বরাদ্দ পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীর – জানুন বিস্তারিত

উত্তর দিনাজপুরের উন্নয়নে বড়সড় অর্থ বরাদ্দ পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীর – জানুন বিস্তারিত

একদিকে রাজনৈতিক কর্মসূচি আর অপরদিকে প্রশাসনিক কর্মসূচিতে এসে উত্তর দিনাজপুর জেলার জন্য একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের ঘোষণা করলেন রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী।

সূত্রের খবর,এদিন উত্তর দিনাজপুর জেলায় এসে প্রথমেই হেমতাবাদের থানা ময়দানে তৃণমূল কংগ্রেসের একটি কর্মীসভায় উপস্থিত হন উত্তর দিনাজপুর জেলা তৃণমূলের এই পর্যবেক্ষক।

আর এরপর দলীয় এই কর্মসূচি শেষ করেই জেলার কমলাবাড়ী ১ গ্রাম পঞ্চায়েতে জেলা প্রশাসনের উদ্যোগে “গ্রাম সংযোগে প্রশাসন” নামক একটি অনুষ্ঠানে উপস্থিত হন রাজ্যের পরিবহণমন্ত্রী।

বিশেষ সূত্রে জানা যায়, এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত হয়ে বাংলা আবাস যোজনায় বাড়ির মডেল ও শংসাপত্র প্রদান, সবুজ সাথী, গতিধারা, সেভ ড্রাইভ সেভ লাইফে হেলমেট প্রদান, সবুজশ্রী, কন্যাশ্রী, রুপশ্রী, স্বাস্থ্যসাথী, শিক্ষাশ্রী, সংখ্যালঘু যুবক-যুবতীদের ঋনদান সহ একগুচ্ছ পরিষেবা প্রদান করেন মন্ত্রী।

আর এদিনের এই অনুষ্ঠান মঞ্চ থেকেই বিগত বাম সরকারকে তীব্র ভাষায় কটাক্ষ করেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন কল্যাণকর প্রকল্প মানুষের কাছে পৌঁছে দেওয়ার কথা বলছেন। তিনি এই রাজ্যের সরকারকে গণতান্ত্রিক সরকার রূপে প্রতিষ্ঠা করেছেন। কিন্তু আগের বাম সরকার বাই দা পার্টি, অব দা পার্টি, ফর দা পার্টি করে এসেছে।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অন্যদিকে এদিনের এই অনুষ্ঠান মঞ্চ থেকে শিক্ষা সফটওয়্যারের উদ্বোধন করেন শুভেন্দু অধিকারী। জানা গেছে, এই সফটওয়্যার চালুর মাধ্যমে শিক্ষক, ছাত্রছাত্রী এবং অভিভাবকরা বিভিন্ন পরামর্শ গ্রহণ করতে পারবেন।

অন্যদিকে জেলা প্রশাসনের এই অনুষ্ঠান থেকে উত্তর দিনাজপুর জেলা পুলিশের পক্ষ থেকে আয়োজিত রায়গঞ্জ স্টেডিয়ামে ক্ষেত নদী উৎসবের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেন রাজ্যের পরিবহন ও পরিবেশ দপ্তরের মন্ত্রী শুভেন্দু অধিকারী।

যেখানে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গের আইনজীবী অরবিন্দ কুমার, পুলিশের উত্তর দিনাজপুর রেঞ্জের ডিআইজি জয়ন্ত কুমার পাল, জেলা পুলিশ সুপার সুমিত কুমার সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিক এবং রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী গোলাম রব্বানী, ইটাহারের তৃণমূল বিধায়ক অমল আচার্য, ইসলামপুরের বিধায়ক কানাইয়ালাল আগরওয়াল, করনদিঘির মনোদেব সিনহা, উত্তর দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি কবিতা বর্মন সহ অন্যান্যরা।

আর এই অনুষ্ঠান মঞ্চ থেকেই শুভেন্দু অধিকারী ঘোষণা করেন যে, এই উত্তর দিনাজপুর জেলার পাঁচটি থানা এলাকায় সিসিটিভি বসানোর জন্য পাঁচ কোটি টাকা বরাদ্দ করা হবে। সব মিলিয়ে আসন্ন লোকসভা নির্বাচনের আগে এবার উত্তর দিনাজপুর জেলায় উন্নয়নের জন্য একগুচ্ছ আশানুরূপ প্রকল্পের কথা ঘোষণা করলেন রাজ্যের পরিবহন মন্ত্রী।

Top
error: Content is protected !!