এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > দিল্লি থেকেই গায়েব হয়ে যাচ্ছে কলকাতার গ্রাহকদের টাকা! ব্যাঙ্ক প্রতারণায় নাজেহাল হয়ে ৩৫ টি রিপোর্ট

দিল্লি থেকেই গায়েব হয়ে যাচ্ছে কলকাতার গ্রাহকদের টাকা! ব্যাঙ্ক প্রতারণায় নাজেহাল হয়ে ৩৫ টি রিপোর্ট

আবারও ব্যাঙ্ক প্রতারণায় ঘটনায় উত্তাল মহানগরী। একইদিনে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের বালিগঞ্জ শাখার প্রায় ২১ জন গ্রাহকের প্রায় লক্ষাধিক টাকা দিল্লি-সহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে তুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ উঠলো। এই ঘটনার কথা জানিয়ে ঐ ব্যাঙ্কে তো বটেই একই সাথে নিকটবর্তী গড়িয়াহাট থানা, রবীন্দ্র সরোবর এবং লালবাজারের সাইবার ক্রাইম শাখা সব মিলিয়ে মোট  ৩৫ টি অভিযোগ দায়ের করা হয়েছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

এই ঘটনার কথা জানতে পারা যায় যখন বালিগঞ্জ গার্ডেন্স নিবাসী অনিন্দিতা মুখোপাধ্যায় নামে এক মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে দুদফায় ৪০ হাজার টাকা তুলে নেওয়া হয়। গত ২৯ শে জুলাই রাত সাড়ে ৯ টা নাগাদ জনৈকা মহিলার মোবাইলে প্রথম এসএমএসটি ঢোকে যেখানে বলা হয় দিল্লি থেকে ২০ হাজার টাকা তোলা হয়েছে। তড়িঘড়ি ঐ মহিলা ব্যাঙ্কের গ্রাহক পরিষেবার ফোন করেন এবং জানতে পারেন যে  তার অ্যাকাউন্ট থেকে দু-দফায় ২০ হাজার করে মোট ৪০ হাজার টাকা তোলা হয়েছে।

জানা যায় যে ব্যাঙ্কে অনিন্দিতা দেবীর অ্যাকাউন্ট রয়েছে দিল্লীতে সেই ব্যাঙ্কের একটি এটিএম থেকে টাকা তোলা হয়েছে। এই ঘটনার ফলে স্বভাবতই জনৈকা মহিলার পরিবার আশঙ্কিত হয়ে পড়ে। এই ঘটনার কথা অরকাশ্যে আসার পর জানা যায় ঐ নির্দিষ্ট রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখায় ২১ জন একইভাবে প্রতারিত হয়েছেন।

এই ঘটনা প্রসঙ্গে পুলিশের প্রাথমিক অনুমান, রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কটির সার্ভার হ্যাক করে তথ্য লোপাট করে হ্যাকাররা। এরপরেই শুরু হয় প্রতারণার কাজ। প্রতারিত গ্রাহকেরা স্থানীয় থানা , লালবাজার সহ রিজার্ভ ব্যাঙ্কের কাছেও বিষয়টি নিয়ে অভিযোগ দায়ের করেছেন। এদিকে ঐ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফে  বিমা সংস্থায় বিষয়টি জানানো হয়েছে। জানা যাচ্ছে বিমা সংস্থা থেকে অনুমোদন পাওয়া গেলেই প্রতারিত গ্রাহকেরা তাদের টাকা ফিরে পাবেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!