এখন পড়ছেন
হোম > জাতীয় > প্রার্থী তালিকা চূড়ান্ত করতে আজ আবার দিল্লিতে বঙ্গ বিজেপি নেতারা, উঠে আসছে একাধিক নতুন নাম

প্রার্থী তালিকা চূড়ান্ত করতে আজ আবার দিল্লিতে বঙ্গ বিজেপি নেতারা, উঠে আসছে একাধিক নতুন নাম

Priyo Bandhu Media

নির্বাচনের দামামা বাজার সাথে সাথেই গত মঙ্গলবার নিজের কালীঘাটের বাসভবন থেকে রাজ্যের 42 টি কেন্দ্রে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে তৃণমূলের পর সম্প্রতি রাজ্যের 25 টি আসনে প্রার্থী দিয়েছে বামেরাও। এখনও পর্যন্ত রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি তাদের প্রার্থী তালিকা ঘোষণা করেনি‌। আর বিজেপির এই প্রার্থী তালিকার দিকেই নজর রয়েছে গোটা রাজনৈতিক মহলের।

কেননা এবারের আসন্ন লোকসভা নির্বাচনে এই বাংলাকে পাখির চোখ করেছে গেরুয়া শিবির। রাজ্যে এসে 22 থেকে 23 টা আসন নিজেদের দখলে রাখার জন্য রাজ্য নেতৃত্বকে টার্গেট বেঁধে দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ফলে লোকসভা নির্বাচনের দামামা বেজে গেলেও এখনও পর্যন্ত বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ না করায় বিভিন্ন মহলে চলছে জল্পনা। কোন কেন্দ্র থেকে কে হতে পারে বিজেপির প্রার্থী তা নিয়ে শুরু হয়েছে নানা গুঞ্জনও।

সূত্রের খবর, বঙ্গ বিজেপির প্রার্থী তালিকা ঠিক করতে আজই দিল্লির উদ্দেশ্যে রওনা দিচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা, সাধারণ সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায় সহ অন্যান্যরা। জানা গেছে, মঙ্গলবারের মধ্যেই দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটি ও সংসদীয় দলের বৈঠকে রাজ্যের বেশ কয়েক দফার ভোটে বিজেপির প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিকে আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্য থেকে বেশ কয়েকটি আসনে জিততে স্বচ্ছ ভাবমূর্তি এবং ভালো জনসংযোগ রয়েছে এমন ব্যক্তিদেরই নির্বাচনে দাঁড় করাতে চায় গেরুয়া শিবির। জানা গেছে, শনিবারই সদ্য সিপিএম এবং তৃণমূল থেকে বিজেপিতে আসা 2 বিধায়ক দিলীপ ঘোষের সঙ্গে দেখা করে নিজেদের প্রার্থী হওয়ার ইচ্ছা প্রকাশ করে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছেন। অন্যদিকে মালদার একটি আসন থেকে খগেন মুর্মু এবং উত্তর 24 পরগনা যেকোনো একটি আসন থেকে বিজেপির প্রার্থী হতে পারেন দুলাল বর বলে জানা গেছে।

পাশাপাশি একদা রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত প্রাক্তন পুলিশ সুপার তথা বর্তমান বিজেপি নেত্রী ভারতী ঘোষও বিজেপির হয়ে লড়ার জন্য একটি টিকিট পেতে পারে বলে খবর। এদিকে রাজ্যের একজন বিখ্যাত ফ্যাশন ডিজাইনারও বিজেপির হয়ে যেকোনো একটি কেন্দ্র থেকে লড়তে পারেন বলে খবর রয়েছে।

যাদবপুর এবং বসিরহাটে বিখ্যাত অভিনেত্রী মিমি চক্রবর্তী এবং নুসরাত জাহানকে তৃণমূল দাঁড় করালে তাদেরকে টেক্কা দিতে সেই দুই কেন্দ্রে জনপ্রিয় ব্যক্তিত্বকে দাঁড় করাতে ব্যস্ত হয়ে পড়েছে গেরুয়া শিবিরও। অন্যদিকে ফুটবলার তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে এক ফুটবলারকে দাঁড় করাতে চাইছে বিজেপি।

তবে সমস্ত কিছুই পরিষ্কার হবে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশের পরই। কিন্তু কবে ঘোষণা হবে বিজেপির এই প্রার্থী তালিকার? সূত্রের খবর, সোম কিংবা মঙ্গলবারের মধ্যেই বাংলার প্রথম বেশ কয়েক দফা নির্বাচনের জন্য দলের প্রার্থী তালিকা ঘোষণা করে দেবে গেরুয়া শিবির। সব মিলিয়ে এখন বিজেপির প্রার্থী তালিকায় কারা কারা ঠাই পান সেদিকেই নজর গোটা রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!