এখন পড়ছেন
হোম > রাজ্য > ‘দিদিকে বল’ রিভিউ মিটিংয়ে উঠে এল দলীয় কাউন্সিলরদের প্রতি অভিযোগ সৌজন্যে বিধায়করা

‘দিদিকে বল’ রিভিউ মিটিংয়ে উঠে এল দলীয় কাউন্সিলরদের প্রতি অভিযোগ সৌজন্যে বিধায়করা

2019 এর লোকসভা ভোটে তৃণমূল রাজ্যে খুব একটা ভালো ফল করতে পারেনি। অন্যদিকে, পশ্চিমবঙ্গে বিজেপি 2019 এর লোকসভা ভোটে রাজনৈতিক মঞ্চে অন্যতম উল্লেখযোগ্য দল হিসেবে নিজেদের দাবি করে নির্বাচনের ফলাফলের ওপর ভিত্তি করে। ফলে তৃণমূল বেশ কিছুটা কোণঠাসা হয়ে পড়ে। ঠিক সেই সময় তৃণমূল দ্বারস্থ হয় প্রশান্ত কিশোরের।

তৃণমূলের দুর্বলতাকে কাটিয়ে আবার রাজনৈতিক মঞ্চের সামনের সারিতে আনতে তৃণমূলের ভোট ব্যাংকের হাল ধরেন ভোট বিশেষজ্ঞ প্রশান্ত কিশোর। দায়িত্ব নিয়েই প্রথমে প্রশান্ত কিশোর ‘দিদিকে বল’ জনসংযোগ কর্মসূচি চালু করেন। আর রাজনৈতিক মহলের একাংশের দাবি, ‘দিদিকে বল’ জনসংযোগ কর্মসূচির দ্বারা তৃণমূল আবার জনসাধারণের কাছাকাছি পৌঁছানোর রাস্তা পেয়ে গেছে।

প্রসঙ্গত প্রশান্ত কিশোরের পরিকল্পনামাফিক ‘দিদিকে বল’ জনসংযোগ কর্মসূচি চালু করেছিল তৃণমূল নেতৃত্ব গত 29 জুলাই। এই কর্মসূচির দ্বারা বিধায়ক থেকে জেলা সভাপতি, ব্লক সভাপতি, যুবনেতা, কাউন্সিলররা জনসংযোগ কর্মসূচিতে নেমে প্রতিটি এলাকায় যান।

এবার দিদিকে বল জনসংযোগ কর্মসূচির কাজকর্মের খতিয়ান দেখার জন্য শুরু হতে চলেছে ‘দিদিকে বল’ রিভিউ মিটিং। এই বৈঠকে প্রত্যেকটি জেলা থেকে আলাদা আলাদা ডাক পড়ছে কাজকর্মের সবিস্তার বর্ণনা দেওয়ার জন্য। এদিন ছিল হাওড়ার আমতলায় রিভিউ মিটিং। আর সেখানেই কাউন্সিলরদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন হাওড়ার বিধায়করা।

এখন হাওড়ার আমতলায় চলছে ‘দিদিকে বল’র রিভিউ মিটিং। এদিন আমতলায় তৃণমূল যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় ‘দিদিকে বল’ উপলক্ষে দলীয় মিটিং থেকে ‘ভালো মানুষ’দের দলে যুক্ত হওয়ার আহ্বান জানালেন। ‘ভালো মানুষ’ এর ব্যাখ্যাও দিয়েছেন অভিষেক। ‘ভালো মানুষ’ বলতে সমাজে যাঁরা সুপরিচিত এবং যাঁরা মানুষকে প্রভাবিত করতে পারবেন নিজেদের বক্তব্যের দ্বারা। উল্লেখযোগ্যভাবে, এদিন ‘দিদিকে বল’ রিভিউ মিটিংয়ে উপস্থিত ছিলেন প্রশান্ত কিশোর। তার কথাতেও একই বক্তব্য পাওয়া যায়।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আমতলায় তিন দিন যাবত শুরু হয়েছে ‘দিদিকে বল’ রিভিউ মিটিং। এই মিটিংয়ে হাওড়া, হুগলি জেলার বিধায়ক থেকে কাউন্সিলররা প্রত্যেকেই উপস্থিত ছিলেন। সমস্ত কাউন্সিলর, বিধায়কদের নির্দেশ দেওয়া হয়েছে ‘দিদিকে বল’তে যার যা কাজ বাকি আছে সেগুলি ডিসেম্বরের মধ্যে যেন শেষ করা হয়। এই বৈঠকে সবাইকে একসাথে মিলে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে হাওড়ার বিধায়করা এদিন এলাকার কাউন্সিলরদের বিরুদ্ধে অভিযোগ জানান। সমগ্র বিষয় পর্যবেক্ষণ করে রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, তৃণমূল যেভাবে প্ল্যানমাফিক প্রশান্ত কিশোরকে নিয়ে এগিয়ে চলেছে, তা দেখে বোঝা যাচ্ছে 2021 এর বিধানসভা নির্বাচনে জিততে তাঁরা কতটা মরিয়া।

অন্যদিকে, বিরোধী দলের দাবি, পশ্চিমবঙ্গের মাটিতে এই মুহূর্তে প্রশান্ত কিশোর আসুক বা অন্য যে কেউ, পশ্চিমবঙ্গের মাটি থেকে এই মুহূর্তে বিজেপিকে সরানো আর সম্ভব নয়। আপাতত প্রশান্ত কিশোরের মস্তিষ্কের ওপরই নির্ভর করে রয়েছে রাজ্যের শাসক দল। এই অবস্থায় রাজনৈতিক মহল লক্ষ্য রাখতে চলেছে সামনের নির্বাচনগুলিতে।

আপনার মতামত জানান -
ট্যাগড
Top
error: Content is protected !!