এখন পড়ছেন
হোম > জাতীয় > দলিত মন পেতে ব্যস্ত বিজেপি, অথচ ১৬ মাস ধরে বেতন না পেয়ে ফুঁসছেন বিআরজিএফরা

দলিত মন পেতে ব্যস্ত বিজেপি, অথচ ১৬ মাস ধরে বেতন না পেয়ে ফুঁসছেন বিআরজিএফরা

মুখে দলিত প্রেমের কথা বললেও বাস্তবে সেই প্রেম ভালোবাসার সাথে যে লেশমাত্র সম্পর্ক নেই কেন্দ্রের বিজেপি সরকারের তা ফের স্পষ্ট হয়ে ফুটে উঠল। কথায় এক, আর কাজে আরেক – কেন্দ্রের বিজেপি সরকারের এ যেন এক অন্যতম নীতি হয়ে দাড়িয়েছে। আর তাইতো বাংলায় যে পিছিয়ে পড়া 11 টি জেলায় কেন্দ্রের ইউপিএ সরকারের সময় যে ব্যাকওয়ার্ড রিজিয়ন গ্রান্ট ফান্ড চালু করা হয়েছিল তা বিজেপি সরকার আসার পর বন্ধ করে দেয় বলে অভিযোগ।

সূত্রের খবর, এই বিআরজিএফ প্রকল্পের টাকা দিয়ে রাস্তা, সেতু, হাসপাতাল, পানীয় জলের কাজ হয়েছিল। আর এই কাজ করার জন্য বাংলায় 922 জন কর্মী রয়েছেন। কিন্তু কেন্দ্রের বিজেপি সরকার ক্ষমতায় আসার পর এই প্রকল্প বন্ধ করে দিলে বিগত 1 বছর 4 মাস ধরে এই কর্মীরা তাঁদের বেতনই পাচ্ছেন না।

জানা যায়, এই কাজে তাঁদের আর্থিকমূল্য ছিল মাসে সাড়ে সাত হাজার টাকা। মূলত বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করাই ছিল এই প্রকল্পের প্রধান কাজ। তধে এই প্রকল্প কেন্দ্র বন্ধ করলেও দক্ষিন 24 পরগনার এক প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কর্মচারীদের পাশে দাড়িয়ে রাজ্যের আনন্দধারা নামক একটি প্রকল্পের সাথে তাঁদের যুক্ত করার কথা বলেছিলেন। তবে সেক্ষেত্রেও তেমন কোনো কাজ হয়নি। তাই এবারে ঘরে বসে পড়া সেই সব বিআরজিএফ প্রকল্পের প্রায় চার হাজার কর্মী মিলে পঞ্চায়েত দপ্তরের কাছে তাঁদের এই বকেয়া 16 মাসের বেতনের দাবি করেন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এ প্রসঙ্গে এদিন পশ্চিমবঙ্গ কর্মচারী ফেডারেশনের নেতা নিলয় বাগচী বলেন, “মুখ্যমন্ত্রী এই বিষয়টি নিয়ে খুবই উদ্বিগ্ন। কেন্দ্রের হঠকারী সিদ্ধান্তে আজ আমাদের মরার জোগার হয়েছে। আমরা এই বিষয়টি রাজ্যের পঞ্চায়েত দপ্তরের কাছে তুলে ধরলাম। তাঁরা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।” সব মিলিয়ে ভাত না দিয়ে কিল মারার গোসাই হিসেবে ফের অভিযুক্ত কেন্দ্রের মোদী সরকার।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!