এখন পড়ছেন
হোম > জাতীয় > দলিত সম্প্রদায়কে নিয়ে বিজেপির অবস্থান নিয়ে বড়সড় দাবি হেভিওয়েট নেতার

দলিত সম্প্রদায়কে নিয়ে বিজেপির অবস্থান নিয়ে বড়সড় দাবি হেভিওয়েট নেতার

বারবার বিজেপির বিরুদ্ধে অভিযোগ উঠছে দলিত বিরোধী হওয়ার। কংগ্রেস সুপ্রিমো রাহুল গান্ধীই তো জনসভায় একাধিকবার দলিতদের বিরুদ্ধে বাড়তে থাকা অত্যাচার নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং জাতীয় বিজেপি সভাপতি অমিত শাহকে তীব্র আক্রমণ শানিয়েছেন। এদিন ফের আবার দলিত ইস্যুতে বিজেপির বিরুদ্ধে অভিযোগ উঠল।

মেরুটে বিজেপির দুদিন ব্যাপী রাজ্য ওয়ার্কিং কমিটির বৈঠক শুরু হয়েছে। সেই বৈঠকেই ওঠে দলিত প্রসঙ্গ। আর সেখানেই উওরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দাবী করেন,বিজেপি দলিত বিরোধী নয়। বরং বিজেপি সরকার ক্ষমতায় আসার পরেই রাজ্যে দলিতদের সামাজিক উন্নতি হয়েছে,মর্যাদা বেড়েছে। এর পাশাপাশি বিরোধীদের উদ্দেশ্যেও পাল্টা প্রশ্ন ছুঁড়ে বলেন,”যারা বিজেপি সরকারকে দলিত বিরোধী বলে গালমন্দ করেন তারা দলিতদের জন্য কী করেছেন? কেন এতদিনে দলিতদের মাথায় ছাদের ব্যবস্থা করা হয়নি? উন্নয়নের সুফল দলিতদের কাছে গিয়ে কেন পৌঁছয়নি?”

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের কয়েক ঘন্টা আগেই  ঘটে যায় একটি বিতর্কিত ঘটনা। এক দলিত আইনজীবী দুধ ও গঙ্গাজল দিয়ে আম্বেদকরের মূর্তিকে শুদ্ধ করেন। কেননা আগের দিনই ওই মূর্তিতে মাল্যদান করেছিলেন বিজেপির সম্পাদক সুনীল বনসল। আইনজীবীরা দাবীতে জানিয়েছেন,বনসলের ‘ছোঁয়ায়’ আম্বেদকরের মূর্তি নাকি অশুদ্ধ হয়ে পড়েছে তাই দুধ,গঙ্গাজল সহযোগ শুদ্ধ করা হল। বিজেপি আম্বেদকরকে শুধুমাত্র রাজনৈতিক স্বার্থরক্ষাতেই ব্যবহার করে এসেছে। এই মন্তব্যের পরই তীব্র বিতর্ক ছড়ায় রাজনৈতিকমহলে। ফের একবার দলিত ইস্যুতে চাপে পড়তে চলেছে বিজেপি সরকার। এই নিয়ে চাপানউতোর তুঙ্গে রয়েছে আপাতত দলীয় অন্দরে। এমনটাই জানা যাচ্ছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!