এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ডিএ নিয়ে আবার বড় ধাক্কা খেতে চলেছেন রাজ্য সরকারি কর্মীরা, বাড়তে চলেছে আরও ফারাক,

ডিএ নিয়ে আবার বড় ধাক্কা খেতে চলেছেন রাজ্য সরকারি কর্মীরা, বাড়তে চলেছে আরও ফারাক,

Priyo Bandhu Media

অবশেষে ফের আরও একবার বড়সড় সুখবর শুনতে চলেছেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। অনেকদিন ধরেই তাদের বেতন বৃদ্ধি নিয়ে জল্পনা সৃষ্টি হয়েছিল। এমনকি দ্রুত যাতে তাদের বেতন বৃদ্ধি হয়, তার দাবিতে আন্দোলনও চালিয়ে যাচ্ছিলেন সেই সরকারি কর্মীরা। আর এই পরিস্থিতিতে সেই সরকারি কর্মীদের মুখে হাসি ফোটাতে উদ্যোগী হল মোদি সরকার।

সূত্রের খবর, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই সরকারি কর্মীদের জন্য ডিএ ঘোষণা করা হতে পারে কেন্দ্রের তরফে। কিন্তু কত শতাংশ ডিএ ঘোষণা করা হবে সরকারি কর্মীদের জন্য? জানা গেছে, প্রথমে 5 থেকে 10% ডিএ সরকারি কর্মীদের জন্য ঘোষণা করা হতে পারে বলে শোনা গেলেও 4 থেকে 5 শতাংশ মহার্ঘ ভাতা ঘোষণা হতে পারে।

আর যদি এই চার শতাংশ ডিএ বৃদ্ধি হয়, তাহলে সরকারি কর্মীদের সাতশ কুড়ি টাকা থেকে বেড়ে তা 10 হাজার টাকা হবে বলে মত বিশেষজ্ঞদের।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর কেন্দ্রের তরফে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য এহেন সিদ্ধান্ত নেওয়া হলে রাজ্যের কর্মচারীরা যে ফের আরও একবার বড়সড় ধাক্কা খেতে চলেছে, সেই ব্যাপারে নিশ্চিত প্রায় সকলেই।

বিশ্লেষকদের মতে, ডিএ না দেওয়া নিয়ে বর্তমানে রাজ্য সরকারের ওপর সরকারি কর্মচারীদের অনেকাংশেই ক্ষিপ্ত। ভোটবাক্সেও তার প্রভাব পড়েছে। আর কেন্দ্রের তরফে যখন সরকারি কর্মচারীদের ডিএ এবং বেতন বৃদ্ধি করা হচ্ছে, ঠিক তখনই রাজ্যের কর্মচারীদের সাথে কেন্দ্রের কর্মচারীদের ডিএর ফারাক অনেকাংশেই যে বাড়বে, তা বুঝতে বাকি নেই কারোরই।

সব মিলিয়ে কেন্দ্রের তরফে সরকারি কর্মচারীদের ডিএ বৃদ্ধি করা হলে, রাজ্যের সরকারি কর্মচারীরা ঠিক কী প্রতিক্রিয়া দেন, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!