এখন পড়ছেন
হোম > জাতীয় > বাড়লো ডিএ-ঘোষণা মন্ত্রীর, আঁধারে রাজ্যের কর্মীরা বাড়ছে ক্ষোভ

বাড়লো ডিএ-ঘোষণা মন্ত্রীর, আঁধারে রাজ্যের কর্মীরা বাড়ছে ক্ষোভ

পূজা মিটতে না মিটতেই রাজ্যের কেন্দ্রীয় সরকারি কর্মীরা বড় সুখবর পেলেন আর অন্যদিকে পুজোর পরেও একগুচ্ছ হতাশা নিয়ে ক্ষোভ বাড়ছে রাজ্য সরকারি মহলে।

আজ সকালে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভাদেকার ঘোষণা করেন এবার সরকারি কেন্দ্রীয় সরকারি কর্মীদের 5 শতাংশ বাড়ানো হয়েছে এবং এটি কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী বলেন সরকারের এই সিদ্ধান্তের জন্য প্রায় 50 লাখ সরকারি কর্মী এবং 62 লাখ পেনশন ভুক্তভোগীরা উপকৃত হবেন। 12% করে কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ পেতেন এবং এই সিদ্ধান্তের জেরে এবার তা বেড়ে দাঁড়াল 17%। এই সিদ্ধান্তের জন্য কেন্দ্রীয় সরকারের অতিরিক্ত 16 হাজার কোটি টাকা খরচ হবে।পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী জানান কর্মীদের এটি দীপাবলীর উপহার সরকারের তরফ থেকে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিকে কেন্দ্রীয় সরকারি কর্মীদের খুশির হাওয়া বইলেও ক্ষোভ বাড়ছে রাজ্য সরকারি কর্মীদের। তাদের দাবি ডিএ বাড়া তো দূরের কথা, তাদের প্রাপ্য টুকুও তো তারা পাচ্ছেন না। ফলে দিন দিন রাজ্য সরকারের প্রতি ক্ষোভ বাড়ছে বৈকি। এখন দেখার রাজ্য সরকার কেন্দ্রীয় সরকারের মত রাজ্য সরকারি কর্মীদের কোন উপহার দেন কিনা?

আপনার মতামত জানান -
Top