এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ঘোষিত হয়ে গেল রাজ্য সরকারের করা ডিএ মামলার রিভিউ পিটিশনের শুনানির দিন – জানুন বিস্তারিত

ঘোষিত হয়ে গেল রাজ্য সরকারের করা ডিএ মামলার রিভিউ পিটিশনের শুনানির দিন – জানুন বিস্তারিত

গতকালই আমাদের প্রকাশিত খবরে আমরা জানিয়েছিলাম – নতুন করে গতি পেতে চলেছে রাজ্য সরকারের করা ডিএ মামলার রিভিউ পিটিশনে। আর সেই খবরকে সত্যি করে অবশেষে আজ ঘোষিত হয়ে গেল অত্যন্ত গুরুত্বপূর্ণ এই মামলার শুনানির দিন। এই মামলার অন্যতম মামলাকারী কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের অন্যতম শীর্ষনেতা সুবীর সাহা জানান, রাজ্য সরকারের দায়ের করা রিভিউ পিটিশনের শুনানি আগামী ১৬ ই জানুয়ারী, বুধবার কলকাতা হাইকোর্টে ২ নম্বর ঘরে হবে।

প্রসঙ্গত, দীর্ঘ আইনি লড়াইয়ে রাজ্য সরকারি কর্মচারীদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই মামলা আপাতত স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুন্যাল বা স্যাট ও কলকাতা হাইকোর্টের মধ্যে ঝুলে। গত ৩১ শে আগস্ট এক ঐতিহাসিক রায়ে কলকাতা হাইকোর্ট, ডিএর হার কি হবে বা তা বছরে কতবার করে দেওয়া হবে – এই সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য স্যাটকে নির্দেশ দেয়। স্যাটে সেই মামলার শুনানি শেষ হয়ে গেলেও – উপযুক্ত নথি জমা দেওয়ার জন্য রাজ্য সরকার অতিরিক্ত সময় চায়।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

কেননা, রাজ্য সরকারের যুক্তি এই মামলার প্রয়োজনীয় নথি ‘মিসপ্লেসড’ হয়ে গেছে! কিন্তু, স্যাট এই বিষয়ে আর অতিরিক্ত সময় দিতে না চাইলে রাজ্য সরকার কলকাতা হাইকোর্টে রিভিউ পিটিশন দাখিল করে। আর যেহেতু কলকাতা হাইকোর্ট সেই মামলা গ্রহণ করেছে তাই – স্যাটে এই মামলার শেষ শুনানিতে গত ১৯ শে ডিসেম্বর বিচারপতিরা জানিয়ে দেন কলকাতা হাইকোর্ট এই সংক্রান্ত কি নির্দেশ দেয় তা জেনেই এই মামলার রায়দান হবে। স্যাটে এই মামলার পরবর্তী শুনানি আছে আগামী ২৪ শে জানুয়ারী।

এদিকে, কলকাতা হাইকোর্টের তৎকালীন প্রধান বিচারপতি দেবাশিস করগুপ্ত অবসর নেওয়ায় এই মামলা যেন বিশ বাঁও জলে চলে যায়। আর তাই এবার মামলাকারী সরকারি কর্মচারী সংগঠন কনফেডারেশন স্বতঃপ্রণোদিত হয়ে বর্তমান দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের কাছে রিভিউ পিটিশনের শুনানির জন্য আবেদন করে। এর পরিপ্রেক্ষিতে ডিএ মামলার রিভিউ পিটিশনের জন্য নতুন বেঞ্চ গঠন করা হয়েছে – যেখানে রয়েছেন, বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি শেখর বি শরাফ। আর আজ সেই মামলার শুনানির দিন ঘোষণা করে দিল কলকাতা হাইকোর্ট।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!