এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রায়দানের পরেও মিলছে না ডিএ, বড়সড় আন্দোলনের পথে রাজ্য সরকারি কর্মচারী সংগঠন

রায়দানের পরেও মিলছে না ডিএ, বড়সড় আন্দোলনের পথে রাজ্য সরকারি কর্মচারী সংগঠন

দীর্ঘদিন ধরে রাজ্যের সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ পাওনা রয়েছে রাজ্য সরকারের কাছে। যার প্রভাব সরাসরি সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে ভোটব্যাংকে পড়তে দেখা গেছে। যেখানে সরকারি কর্মীদের সমর্থন কার্যত পায়ইনি রাজ্যের শাসক দল। তবে ইতিমধ্যেই রাজ্যের প্রশাসনিক ট্রাইবুনালের রায়দান পর্ব সম্পন্ন হয়েছে। তবে তা সত্ত্বেও এখনও পর্যন্ত রাজ্য সরকার ডিএ না দেওয়ায় এর বিরুদ্ধে এবার প্রতিবাদে নামতে চলেছেন রাজ্যের সরকারি কর্মীরা।

সূত্রের খবর, আগামীকাল ধর্মতলা থেকে শিয়ালদা স্টেশন পর্যন্ত একটি প্রতিবাদ মিছিল করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য কো-অর্ডিনেশন কমিটি। যে মিছিলে উপস্থিত থাকার কথা বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীর। তবে কেন্দ্রীয়ভাবে কোলকাতায় এই মিছিলের পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলার সদর শহরগুলিতেও একই রকম ভাবে প্রতিবাদ হবে বলে জানানো হয়েছে সংগঠনের তরফে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

জানা যায়, গত 2016 সালের নভেম্বর মাসে “কনফেডারেশন অফ স্টেট গভার্মেন্ট এমপ্লয়িজ” এর তরফ থেকে কেন্দ্রীয় হারে অন্য রাজ্যে কর্মরত পশ্চিমবঙ্গ সরকারের কর্মীদের মত ডিএ দেওয়ার দাবি জানিয়ে একটি মামলা করা হয়েছিল। বেশ কিছুদিন ধরে সেই মামলা চলার পর অবশেষে গত 26 শে জুলাই কেন্দ্রীয় হারে ডিএ প্রাপ্তির জন্য রায় পাওয়া গেছে।

সারা দেশে এই ডিএ মিটিয়ে দেওয়া হলেও এই রায়দানে পশ্চিমবঙ্গ সরকারকেও বছরে দুই কিস্তিতে ডিএ দিতে হবে বলে জানিয়ে দিয়েছিলেন স্যাটের দুই বিচারপতি রঞ্জিত বাগ এবং সুরেশ দাস। কিন্তু নদীর স্রোতের মতো সময় বয়ে গেলেও এখনও কাজের কাজ কিছুই হয়নি। আর তাই তো এবার এর প্রতিবাদে রাজ্যজুড়ে আন্দোলনে নামতে চলেছেন সরকারি কর্মচারীরা।

এদিন এই প্রসঙ্গে রাজ্য কো অর্ডিনেশন কমিটির সাধারণ সম্পাদক বিজয়শংকর সিংহ বলেন, “ডিএ প্রদান এবং ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ অবিলম্বে প্রকাশ ও কার্যকর করা ছাড়াও অস্থায়ী শূন্য পদে নিয়োগ এবং সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা সহ ছয় দফা দাবি নিয়ে আগামীকাল কো-অর্ডিনেশন কমিটি পথে নামবে।” সব মিলিয়ে ডিএ নিয়ে রাজ্য সরকারের অস্বস্তি বাড়িয়ে ফের বড়সড় আন্দোলনের পথে সরকারি কর্মীরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!