এখন পড়ছেন
হোম > রাজ্য > টাকার দেখা নেই ডিএ প্রাপক স্কুলের কর্মরত ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের, বাড়ছে ক্ষোভ

টাকার দেখা নেই ডিএ প্রাপক স্কুলের কর্মরত ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের, বাড়ছে ক্ষোভ

মহার্ঘ্যভাতা প্রাপ্ত সরকারী বিদ্যালয়ের কর্মরত ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের ডি এ সংক্রান্ত সমস্যার মেটার এই মুহূর্তে কোনো লক্ষণ নেই। চলতি বছর জানুয়ারী মাস থেকে সরকার যে ১৫ শতাংশ ডিএ ঘোষণা করেছিল, সেই সুবিধা সরকার পরিচালিত এবং সরকারী অনুদান প্রাপ্ত বিদ্যালয়ের শিক্ষকরা পেলেও, তা এখনও ডিএ প্রাপক বিদ্যালয়ের শিক্ষকদের বরাতে জুটলোনা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

শিক্ষা দপ্তর সূত্রে প্রাপ্ত খবর অনুয়ারী গত বছর ডিসেম্বর মাসেই ২০১৮ সালের ডিএ’র বিজ্ঞপ্তি জারি হয়ে গিয়েছিল। জানা যাচ্ছে অর্থ দফতর থেকে কোনো অজুহাতেই ডিএ প্রাপক বিদ্যালয়ের ক্ষেত্রে সেই বিজ্ঞপ্তিই জারি করা যাচ্ছে না। সংশ্লিষ্ট দফতরের এক কর্তার কথায় জানা গেলো, বারবার ফাইল পাঠানোর পরও, তা ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে। রোজই নিত্যনতুন তথ্য চাওয়া হচ্ছে। অবসরপ্রাপ্ত শিক্ষকদের ক্ষেত্রে এখনও পর্যন্ত ২৫ শতংশ ডিএ’র টাকা বকেয়া পড়ে রয়েছে। স্বভাবতই এই পরিস্থিতিতে বেজায় অসন্তুষ্ট শিক্ষক মহল।

এই প্রসঙ্গে বঙ্গীয় শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির সহ সাধারণ সম্পাদক স্বপন মণ্ডল বললেন, “অর্থ দপ্তরের আধিকারিকদের গাফিলতির কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে। ৩৪ বছরের বাম আমলে কখনও এমন হয়নি। দ্রুত যাতে এই সমস্যা মেটানো যায়, সেই আবেদন করা হচ্ছে।”

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!