এখন পড়ছেন
হোম > রাজ্য > ডিএ নিয়ে বড় ঘোষণা রাজ্য সরকারের,খুশির হাওয়া রাজ্য সরকারি কর্মীদের

ডিএ নিয়ে বড় ঘোষণা রাজ্য সরকারের,খুশির হাওয়া রাজ্য সরকারি কর্মীদের

সম্প্রতি রাজ্যের সরকারি কর্মীদের জন্য ডিএ(বর্ধিত মহার্ঘ ভাতা) ঘোষণা করে লোকসভা ভোটের আগেই মাস্টারস্ট্রোক দিলেন বঙ্গের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরই মধ্যেই ডিএ সংক্রান্ত নির্দেশিকাও অর্থ দপ্তরকে জানিয়ে দেওয়া হয়েছে নবান্ন কর্তৃপক্ষের তরফ থেকে। এরপর অবসরপ্রাপ্ত পেনশনভোগীদের ১২৫ শতাংশ হারে ডিএ পাওয়ার কথা ঘোষণা করে আরেকটা চমক দিলেন বঙ্গের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

২০১৯ সালের জানুয়ারী থেকেই এই বর্ধিত ডিএ পাবেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা। তবে এই মুহূর্তে তাঁরা ১০০% হারেই ডিএ পাচ্ছেন। সরকারি কর্মীদের মতো পেনশনভোগীদেরও অন্তর্বর্তীকালীন আর্থিক সুবিধা অর্থাৎ ইন্টারিম রিলিফ দেওয়া হচ্ছিল,সেটাই ২০১৯ এর জানুয়ারী থেকে বাতিল করা হচ্ছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

বাংলার এক সংবাদমাধ্যম থেকেও জানা গেছে যে, ইন্টারিম রিলিফ দেওয়ার নোটিশ ২০১৬ সালের ৩ জুনই জারি হয়ে গেছিলো। অর্থ দপ্তরকেও জানানো হয়েছিলো যে সরকারি অবসরপ্রাপ্ত কর্মী ছাড়াও সরকারি মদতপুষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের অবসরপ্রাপ্ত শিক্ষক,শিক্ষাকর্মী,সরকারি সংস্থা,স্বয়ংশাসিত সংস্থা,পুরসভা,পঞ্চায়েতের অবসরপ্রাপ্ত পেনশনভোগীদের প্রাপ্ত ডিএ-র হার বাড়ানো হবে। অবসরপ্রাপ্ত পেনশনভোগীর মৃত্যুর পর তাঁর স্বামী বা স্ত্রী যে পেনশন পান সেটাও এক্ষেত্রে কার্যকর হবে বলেই জানা যাচ্ছে।

তবে উল্লেখ্য,দেশের সিংহভাগ রাজ্যেই সপ্তম বেতন কমিশন গঠিত হলেও এখনো অব্দি বঙ্গের ষষ্ঠ বেতন কমিশন তার সুপারিশ পেশ করেনি। কমিশনের সুপারিশ পেশ করার পরই সরকারি কর্মীদের নতুন বেতন হারের সঙ্গে পেনশনের বর্ধিত হার নির্ধারণ করা হবে। তবে এদিনের পেনশন সংক্রান্ত ডিএ বৃদ্ধির খবর নবান্নের তরফ থেকে ঘোষিত হলে অবসরপ্রাপ্ত সরকারি কর্মীরা খুশির জোয়ারে ভাসেন,এমনটাই জানা যাচ্ছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!