এখন পড়ছেন
হোম > খেলা > নতুন বিশ্বচ্যাম্পিয়ন পেতে চলেছে ক্রিকেট দুনিয়া! দ্বিতীয় সেমিফাইনালেও অঘটন!

নতুন বিশ্বচ্যাম্পিয়ন পেতে চলেছে ক্রিকেট দুনিয়া! দ্বিতীয় সেমিফাইনালেও অঘটন!

১৯৯৬ সালের পর অবশেষে আবার নতুন বিশ্বচ্যাম্পিয়ন পেতে চলেছে ক্রিকেট বিশ্ব। প্রথম সেমিফাইনালের মত দ্বিতীয় সেমিফাইনালেও ঘটল অঘটন! ভারতের পর এবার ক্রিকেট বিশ্বকাপ থেকে ছিটকে গেল আরেক ফর্মে থাকা দল অস্ট্রেলিয়া। এবারের বিশ্বকাপের সব থেকে ধারাবাহিক দুই দলকে পরপর দুদিন ছিটকে দিয়ে আগামী রবিবার লর্ডসে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। যে দলই জিতুক – ক্রিকেট বিশ্ব দেখবে এক নতুন বিশ্বচ্যাম্পিয়নকে।

প্রথম সেমিফাইনালের মত স্বীটিই সেমিফাইনালও হল লো স্কোরিং। অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নেমেই ব্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হয়। স্কোরবোর্ডে ১৪ রান উঠতে না উঠতেই খোয়াতে হয় টপ অর্ডারের তিন-তিনটি উইকেট। এরপর অস্ট্রেলিয়ার ধরে খেলা ছাড়া উপায় ছিল না। কিন্তু, তা সত্ত্বেও অস্ট্রেলিয়ার শক্তপোক্ত ব্যাটিং লাইন আপ পুরো ৫০ ওভার ব্যাট করতে পারল না। মাত্র ৪৯ ওভারেই ২২৩ রানে অল আউট হয়ে যায় তারা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

সবাই যখন মনে করছেন, যে স্লো পিচের ফায়দা নিয়ে এবার কিছুটা কামাল দেখাবে অস্ট্রেলিয়া – তখন কাপ জয়ের কাছাকছি এসে কোনো ভুলচুক করতে চান নি ইংরেজ ব্যাটসম্যানরা। অল্প রানের টার্গেট হওয়ায় কোনো সময়ই রান রেটের চাপ ছিল না – ফলে, উইকেট না হারানোর খেলা খেলে প্রথম উইকেটের জুটিতে ইংল্যান্ড তুলে ফেলে ১২৪ রান। এরপর, ম্যাচ ফিনিশ করা ছিল সময়ের অপেক্ষা। যা মাত্র ২ উইকেট হারিয়েই করে ফেলে ইংল্যান্ড।

ফলে, আগামী রবিবার লর্ডসে বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হতে চলেছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। যে দলই জিতুক তাদের জন্য এটাই প্রথম বিশ্বকাপ ট্রফি হবে। এর আগে ১৯৭৯, ১৯৮৭, ১৯৯২ – তিনবার ফাইনালে উঠেও ব্যর্থ মনোরথ হয়ে ফিরতে হয়েছিল ইংল্যান্ডকে। অন্যদিকে, গতবারের বিশ্বকাপে গোটা টুর্নামেন্ট ধরেই নিউজিল্যান্ড দুর্দান্ত ক্রিকেট খেলার পরেও ফাইনালে গিয়ে ‘চোক’ করে যায়। তাই এখন দেখার শেষপর্যন্ত কোন দলের বিশ্বকাপ খরা কাটে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!