এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপিকে জেতাতে মোটা টাকা নিয়ে ভোট ভাগ করছে সিপিএম? প্রাক্তন বাম সাংসদের বিস্ফোরক অভিযোগে শোরগোল

বিজেপিকে জেতাতে মোটা টাকা নিয়ে ভোট ভাগ করছে সিপিএম? প্রাক্তন বাম সাংসদের বিস্ফোরক অভিযোগে শোরগোল

রাজনৈতিক মতবাদের দিক থেকে দুটি দল – সিপিএম ও বিজেপি, সম্পূর্ণ বিপরীত দুই মেরুতে অবস্থান করে। অথচ, সেই বিজেপিকেই নাকি জেতাতে মোটা টাকার বিনিময়ে ভোটভাগের খেলায় নেমেছে সিপিএম। আর, সেই টাকার পরিমান রীতিমত চমকে দেওয়ার মত – ১০০ কোটি! এই বিপুল পরিমান টাকা নিয়ে দলের প্রাক্তন সাধারণ সম্পাদক প্রকাশ কারাট গোষ্ঠী নাকি সদ্য সমাপ্ত রাজস্থান বিধানসভা নির্বাচনে বিজেপিকে সাহায্য করেছে!

আর, এই বিস্ফোরক অভিযোগ করে জাতীয় রাজনীতিতে রীতিমত হইচই ফেলে দিলেন প্রাক্তন সিপিএম সাংসদ তথা বর্তমানে কংগ্রেস নেতা এপি আবদুল্লাকুট্টি। ১৯৯৯ থেকে ২০০৯, দুই পর্বে কান্নুর থেকে সিপিএমের টিকিটে সাংসদ হয়েছিলেন – পরে অবশ্য মতবিরোধের জেরে ২০০৯ সালে সিপিএমে তাঁকে বহিস্কার করে আর তিনি যোগ দেন প্রবল প্রতিদ্বন্দ্বী কংগ্রেসে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না – তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

নিজের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া পেজে তিনি সরাসরি এই বিষয়ে অভিযোগ করেছেন এবং স্পষ্ট জানিয়েছেন এই ব্যাপারটি সিপিএমের বর্তমান সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির নাকি জানা আছে এবং তিনিও এই ব্যাপারে উদ্বিগ্ন। তাঁর দাবি, দিল্লির পুরনো কমরেডদের থেকেই তিনি এমন ভয়ংকর তথ্য পেয়েছেন! আর একই সঙ্গে তিনি জানিয়েছেন, অনেক ক্ষেত্রে নিজেদের জমানত বাজেয়াপ্ত হলেও দলের একাংশের ঘরে কোটি কোটি টাকা ঢুকেছে!

রীতিমত পরিসংখ্যান তুলে ধরে বর্তমান কংগ্রেসের নেতা আবদুল্লাকুট্টি জানিয়েছেন, ২৮টি কেন্দ্রে প্রার্থী দিয়ে সিপিএম অন্তত চার লক্ষ ধর্মনিরপেক্ষ ভোট ভাগ করে দিয়েছে। সিপিএম প্রার্থীর উপস্থিতির জেরে তিনটি কেন্দ্রে জয়ের মুখ দেখেছে গেরুয়া শিবির। পিলিবাঙ্গা কেন্দ্রে ২৭৮ ভোটে কংগ্রেস প্রার্থীকে হারিয়েছেন বিজেপির ধর্মেন্দ্র কুমার। এই কেন্দ্রে ভোট ভাগাভাগি হয়েছে – সিপিএম প্রার্থী পেয়েছেন ২,৬৫৯ ধর্মনিরপেক্ষ ভোট। সবমিলিয়ে, এপি আবদুল্লাকুট্টির বিস্ফোরক অভিযোগ ঘিরে টালমাটাল জাতীয় রাজনীতি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!