এখন পড়ছেন
হোম > রাজ্য > সিঙ্গুরে সিপিআইএমের সুজনের সভায় ভিড়,কপালে ভাঁজ শাসকদলের

সিঙ্গুরে সিপিআইএমের সুজনের সভায় ভিড়,কপালে ভাঁজ শাসকদলের

সামনেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন, তার আগে নিজেদের একটু হলেও গুছিয়ে ফেলার তাগিদে নানান সম্মেলনে ব্যস্ত প্রাক্তন শাসক দল সিপিএম।তৃণমূলের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এবং দোষারোপের উপর ভর করে গত শনিবার বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী সিঙ্গুরে দলের ছাত্র সংগঠনের সম্মেলনে এসে নুতন ভাবে শিল্প প্রসঙ্গকে টেনে আনেন।
এ দিন থেকে পরপর দুদিনের জন্য সিঙ্গুরে এসএফআইয়ের সভার আয়োজন করা হয়েছিল।অনেকের মধ্যে সভায় উপস্থিতদের মধ্যে কমবয়সী ছেলেমেয়েদের উপস্থিতি ছিল দেখার মতো।এই পরিস্থিকে রীতিমতো কাজে লাগাবার জন্য বাম দলনেতা অত্যন্ত নৈপুণ্যের সঙ্গে সিঙ্গুরের কর্ম প্রসঙ্গকে হাতিয়ার বানিয়ে বললেন,‘‘তৃণমূল রাজ্যের শিল্প সম্ভাবনাকে ডিনামাইট মেরে শেষ করেছে সিঙ্গুরের মাটিতে।’’তিনি আরো বলেন, ‘‘বামফ্রন্ট আমলে পিএসসি-এসএসসি দিয়ে বছরে ২০ হাজার বেকার যুবক-যুবতী চাকরি পেতেন। রাজ্যে বর্তমান সরকারের দিকে ১৮ বছরের ছেলেরা তাকিয়ে ছিল, সরকার কী ভাবে কর্মসংস্থান করে তা দেখার জন্য। কিন্তু সিঙ্গুরে ডিনামাইট দিয়ে শিল্পের শেড ভেঙে সরকার তা মাটিতে মিশিয়ে দিল। “
যদিও গত বছর হাইকোর্ট ঘোষণা করে গাড়ির ফ্যাক্টরির জন্য সিঙ্গুরের জমি অধিগ্রহণ সম্পূর্ণ বেআইনি ছিল। এরপর আদালতের নির্দেশমতো সেই সকল জমির স্বত্ব আবার ফিরিয়ে দেওয়া হয়েছে কৃষকদের।এখন সেই জমি চাষ যোগ্য।প্রকৃতপক্ষে বেকারত্বকে মাধ্যম বানিয়ে কমবয়সীদের মাঝে সমব্যাথীর পাত্র হতে চাইছে সিপিএম।
আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!