এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > জোট বাঁধতে চলেছেন সিপিআইএম-তৃণমূল? সিপিআইএম নেতার মন্তব্যে জল্পনা

জোট বাঁধতে চলেছেন সিপিআইএম-তৃণমূল? সিপিআইএম নেতার মন্তব্যে জল্পনা

এক সময় তৃনমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিভিন্ন বিতর্কিত মন্তব্য করতে দেখা গিয়েছিল বিগত বাম আমলের প্রাক্তন আবাসন মন্ত্রী গৌতম দেবকে। এমনকি তিনি তার বক্তব্যের মাঝে এক সময় মমতা বন্দ্যোপাধ্যায়কে তাদের আলিমুদ্দিন স্ট্রিটে আসতে হবে বলেও জানিয়ে দিয়েছিলেন। আর বর্তমান রাজ্যের রাজনৈতিক পরিস্থিতিতে এবার সিপিএম নেতা গৌতম দেবের সেই কথাই বাস্তব রুপ নিতে চলেছে।

বস্তুত, এবারের লোকসভা নির্বাচনে তৃণমূলের ভরাডুবি এবং বিজেপির ব্যাপক উত্থান ঘটেছে। আর তারপরই দলের ভাঙ্গন রুখতে সম্প্রতি বিধানসভায় উপস্থিত হয় বাম এবং কংগ্রেসকে জোটের বার্তা দিতে দেখা যায় তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। যা নিয়ে রাজ্য রাজনীতিতে তীব্র শোরগোলের সৃষ্টি হয়।

অনেকেই প্রশ্ন করেন, একসময় যে বামেদের বিরোধিতা করেই মমতা বন্দ্যোপাধ্যায় মহাকরণে বসেছেন, এবার সেই বামেদের সঙ্গেই তিনি যদি জোট করেন, তাহলে তৃণমূলের পুরনো কর্মীরা কি আদৌ তৃণমূলের সঙ্গে থাকবেন! আর রাজনৈতিক মহলে যখন এই সমস্ত প্রশ্নই ঘোরাফেরা করছে, ঠিক তখনই এই ব্যাপারে মুখ খুলতে দেখা গেল সিপিএম নেতা গৌতম দেবকে।

জানা যায়, একসময় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দাগতে গিয়ে গৌতম দেব তৃণমূল নেত্রীকে আক্রমন করে বলেন, “প্রয়োজনে মমতাকে একসময় আলিমুদ্দিনে আসতে হবে।” আর তার সেই কথা এখন অনেকটাই মিল খেতে শুরু করেছে। ফলে অতীতে তার ভবিষ্যৎ বাণী বর্তমানে মিলে যাওয়ায় এখন তিনি তৃণমূলের সঙ্গে জোটের ব্যাপারে ঠিক কি ভাবছেন!

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে গৌতম দেবকে প্রশ্ন করা হলে আলিমুদ্দিন স্ট্রিটে দলের সদর‌দপ্তরে বসা এই সিপিএম নেতা বলেন, “রাজনীতি সম্ভাবনার খেলা। এখানে কেউ অস্পৃশ্য নয়। মমতার হাত ধরার ব্যাপারে হ্যাঁ বা না কিছুই বলছি না। তবে মমতাকে এখনও অনেক কিছু করতে হবে। আমাদের শর্ত মানলে তবেই তার সঙ্গে সহযোগিতা সম্ভব।”

আর সিপিএমের এক সময়কার দাপুটে নেতা গৌতম দেবের এহেন মন্তব্য ঘিরে এবার রাজনৈতিক মহলেও শুরু হয়েছে জল্পনা। তাহলে কি মমতা বন্দোপাধ্যায়ের জোট বার্তাকে কিছুটা হলেও গুরুত্ব দিচ্ছে বামেরা! আর তাই রাজনীতিতে সব সম্ভব বলে এই গোটা ঘটনাটিকে ব্যাখ্যা করলেন সিপিএমের গৌতম দেব!

বিশেষজ্ঞদের মতে, বর্তমানে বিজেপির উত্থানে যেমন লোকসভা ভোটে তৃনমূলের ভরাডুবি ঘটেছে, ঠিক তেমনই বামেদের সিংহভাগ সমর্থন সেই বিজেপির দিকে চলে গেছে। ফলে তৃণমূল এবং বামেদের ভোট যাতে তাদের নিজেদের দখলে আসে, তার জন্য বিজেপির বিরুদ্ধে তাদের গর্জে ওঠা ছাড়া আর কোনো রাস্তা নেই।

আর তাই তো মমতা বন্দ্যোপাধ্যায় জোট বার্তা দেওয়ায় এবার সেই ব্যাপারে কিছুটা হলেও সুর নরম করতে দেখা গেল আলিমুদ্দিন স্ট্রিটের এই নেতাকে। কিন্তু তৎসত্ত্বেও বাম এবং তৃণমূলের এই সন্ধি আদৌ সম্ভব হয় কিনা! এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!