এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > দল ছেড়ে বিজেপিতে যোগ দিতে চলেছেন হেভিওয়েট সিপিআইএম নেতা

দল ছেড়ে বিজেপিতে যোগ দিতে চলেছেন হেভিওয়েট সিপিআইএম নেতা

রাজ্যে ক্রমশ সংগঠন বাড়াচ্ছে বিজেপি। যোগদান পর্ব লেগেই আছে।অবশ্য ঘর ও ভাঙছে সে আলাদা প্রসঙ্গ তবে অন্যের ঘরেও হানা দিচ্ছে বিজেপি। এখন রাজ্য রাজনীতিতে বড় খবর হলো সিপিআইএম নেতা নিরোদ দাস এবার দল ছেড়ে বিজেপিতে আসতে চলেছেন। জানা যাচ্ছে দক্ষিণ দিনাজপুরের বাম দুর্গের অন্যতম গড় তপন আর সেখানকার দীর্ঘদিন এককভাবে ক্ষমতা ধরে রাখার অন্যতম কান্ডারি ছিলেন এই নিরোদ দাস। তাঁর কাজের সম্মান দিয়ে তাঁকে জেলা কমিটির পক্ষ থেকে তপন জ়োনাল কমিটির সম্পাদক করা হয়। পরে সেখান থেকে এরিয়া কমিটির সম্পাদক হন। কিন্তু ২০১১ সালে বাম সাম্রাজ্যের পতনের পর সব বামদুর্গ দখল করে তৃণমূল বাদ যায়নি তপনও। ফলে ক্রমশ ক্ষীণ হয়ে এসেছে সিপিআইএম-এর সংগঠন। এদিকে হেভিওয়েট সিপিইএএম নেতাকে বিশ্বাসভঙ্গের অভিযোগে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কেননা তাঁর বিরুদ্ধে সাম্প্রদায়িক দলের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ানোর অভিযোগ উঠেছিল। আর এই সংক্রান্ত অভিযোগ প্রমাণিত হওয়ার জন্যই নাকি তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। আর একথা সাংবাদিক বৈঠকে সিপিআইএম- এর জেলা সম্পাদক নারায়ণ বিশ্বাস স্বীকার করে নিয়েছেন। তিনি দাবি করেছেন,তপন এরিয়া কমিটির সম্পাদক তথা জেলা কমিটির সদস্য নিরোদ দাসকে বিশ্বাসভঙ্গের অভিযোগে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তাঁর সঙ্গে সবরকম সম্পর্কও ছিন্ন করা হয়েছে।নিরোদ দাসের বিরুদ্ধে অনেকদিন আগেই অভিযোগ এসেছিল। দলীয়স্তরে তা খতিয়ে দেখার পর অভিযোগের স্বপক্ষে প্রমাণ পাওয়া গেছে। তাই তাঁকে দল থেকে বহিষ্কার করা হল। যদিও এই কথা জানেন না বলেই দাবি করেছেন নীরোদবাবু।লিখিত আকারেও তাঁকে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি বলেও দাবি এই সিপিআইএম নেতার। তবে বিজেপিতে যাওয়া নিয়ে প্রশ্নের জবাবে জল্পনা বাড়িয়েছনে তিনি ,তিনি জানান, আমি সিপিআইএম করতাম এবং এখনও করি। অন্য কোনও দলে যোগ দিইনি। এরপরেও যদি আমাকে বহিষ্কার করা হয় তাহলে আমি নিজের সিদ্ধান্তে চলব। তাই রাজনৈতিকমহলের ধারণা পরিষ্কার না বললেও ‘যদি আমাকে বহিষ্কার করা হয় তাহলে আমি নিজের সিদ্ধান্তে চলব।’ বলে আসলে বিজেপিতে যাবেনই বলতে চাইলেন নীরোদবাবু।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!