এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বামেদের নজর দক্ষিণ 24 পরগনার তিন আসন, তিন হেভিওয়েটের প্রথম দিন থেকেই প্রচারে ঝড়

বামেদের নজর দক্ষিণ 24 পরগনার তিন আসন, তিন হেভিওয়েটের প্রথম দিন থেকেই প্রচারে ঝড়

লোকসভা নির্বাচনের দামামা বাজার সাথে সাথেই গত মঙ্গলবার কালীঘাটের বাসভবন থেকে 42 টি কেন্দ্রের দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অভিনেতা অভিনেত্রী থেকে সমাজের বিভিন্ন জনপ্রিয় মুখকেও নিজের প্রার্থী তালিকায় ঠাঁই দিয়েছিলেন তিনি। আর শাসক দলের তরফে প্রার্থী তালিকা ঘোষণার পরই সম্প্রতি নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা করে বামেরা।

যেখানে লড়াই কঠিন হবে মনে করলেও শাসক দলকে টেক্কা দিতে একাধিক হেভিওয়েটকে নিয়ে এসেছে তারা। যার মধ্যে যাদবপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য, ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে প্রয়াত প্রাক্তন বিধানসভার স্পিকার হাসিম আব্দুল হালিমের ছেলে ডাঃ ফুয়াদ আলি হালিম এবং জয়নগর লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে প্রাক্তন মন্ত্রী সুভাষ নস্করের নাম ঘোষণা করেছে বামেরা।

এদিকে প্রার্থী হিসেবে নিজেদের নাম ঘোষণা হওয়ার সাথে সাথেই দক্ষিণ 24 পরগনার এই তিনটি আসনকে পাখির চোখ করে প্রচারে নেমে পড়েছেন এই তিন হেভিওয়েট বাম প্রার্থী। সূত্রের খবর, এদিন সকাল নটার সময় বারুইপুরের পদ্মপুকুরে দলীয় কার্যালয়ে এসে সেখানে কর্মী-সমর্থকদের সঙ্গে কথা বলে যাদবপুরের বাম বিধায়ক সুজন চক্রবর্তীকে সঙ্গে নিয়ে কর্মী সমর্থকদের সাথে করে প্রচারে বেরিয়ে পড়েন যাদবপুর লোকসভা কেন্দ্রের বাম প্রার্থী তথা বিশিষ্ট আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য।

আর এরপরই পথে সাধারণ মানুষের সঙ্গে পরিচয় করতে করতে রাসমাঠ পর্যন্ত প্রচার চালান তিনি। কিন্তু এত প্রচার করলেও সংগঠন যেখানে তাদের অত্যন্ত দুর্বল, যেখানে এরাজ্যে বিরোধীদলের জায়গায় উঠে আসছে বিজেপি, সেখানে তাদের জয় লাভ কি আদৌ সম্ভব হবে? এদিন এই প্রসঙ্গে বিকাশ রঞ্জন ভট্টাচার্য বলেন, “কেন্দ্রের মোদি সরকার ও রাজ্য তৃণমূল সরকারের দুর্নীতির বিরুদ্ধেই আমাদের মূল লড়াই। দাদা ও দিদি একে অন্যের পরিপূরক। এদের দুজনের বিদায় সকলেই চায়।”

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিকে যাদবপুরে বাম প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্য যখন জোর প্রচার চালাচ্ছেন, ঠিক তখনই জয়নগর লোকসভা কেন্দ্রে জয় ছিনিয়ে আনতে এখানকার প্রার্থী তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী সুভাষ নস্করও এদিন জোর প্রচারে নেমে গিয়েছেন। এবারে জয়লাভ কতটা সহজ হবে? এদিন এই প্রসঙ্গে জয়নগরের এই বাম প্রার্থী বলেন, “এবার দিদির ম্যাজিক আর কাজ করবে না। এখানে বিজেপি অতটা ফ্যাক্টর নয়। মানুষের কাছে বিকল্প একমাত্র বামপন্থীরাই।”

অন্যদিকে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় দাঁড়ালে তার বিরুদ্ধে ইতিমধ্যেই বামেদের তরফে প্রার্থী হয়েছেন রাজ্য বিধানসভার প্রয়াত প্রাক্তন স্পিকার হাসিম আব্দুল হালিমের ছোট ছেলে ডাঃ ফুয়াদ হালিম।

এদিন তিনি সরিষাতে একটি কর্মী সভা করে দলীয় কর্মী সমর্থকদের নিয়ে প্রচারে বেরিয়ে পড়েন। আর সেখানেই রাজ্যের শাসকদলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিতে দেখা যায় এই বাম প্রার্থীকে। রাজনৈতিক মহলের মতে, দিনকে দিন যেভাবে বামেদের সংগঠন কার্যত নুইয়ে পড়েছে তাতে আসন্ন লোকসভা নির্বাচনে তারা যদি দু-একটি আসনে দাগ কাটে না পারে তাহলে কার্যত তাদের অস্তিত্ব সংকট দেখা দেবে।

আর তাইতো এবারের নির্বাচনে বেশ কিছু আসনকে পাখির চোখ করে ইতিমধ্যেই জোর প্রচারে নেমে পড়েছেন বাম প্রার্থীরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!