এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এন্ট্রান শিক্ষক নিয়োগ নিয়েও বড়সড় আন্দোলনের পথে সিপিএমের যুব সংগঠন

এন্ট্রান শিক্ষক নিয়োগ নিয়েও বড়সড় আন্দোলনের পথে সিপিএমের যুব সংগঠন

কিছুদিন আগেই রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্থায়ী শিক্ষকের সমস্যা দূর করতে ইন্টার্ন শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় বিভিন্ন মহল থেকে যেমন প্রশংসার সুর শোনা গেছে, ঠিক তেমনি কেউ কেউ এই সরকারি ঘোষণাকে ঘিরে শুরু করেছে জোড় কটাক্ষ।

কোথাও কোথাও বা টিপ্পনি কেটে এই ইন্টার্ন শিক্ষকের প্রকল্পকে সিভিক শিক্ষক বলেও কটাক্ষ করা হয়েছে। আর এবার সরকারের ইন্টার্ন শিক্ষক নিয়োগের ঘোষণার বিরুদ্ধে ময়দানে নামার জন্য উদ্যোগী হল সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই।

জানা গেছে, এই ব্যাপারে সরকারের আদেশনামা বেরোনোর পরেই তাঁরা আদালতের দ্বারস্থ হবে। পাশাপাশি সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আগামী 29 জানুয়ারি বেলা বারোটা থেকে সাড়ে বারোটা পর্যন্ত রাজ্যের বিভিন্ন এলাকায় রাস্তা অবরোধেরও হুঁশিয়ারি দিয়েছে সিপিএমের এই যুব সংগঠন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

পাশাপাশি আগামী 30 শে জানুয়ারি গান্ধী নিধন দিবসে রাজ্যের নানা প্রান্তে কেন্দ্রের বর্তমান বিজেপি সরকার ও রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের মেরুকরণের রাজনীতি বিরুদ্ধে মশাল মিছিল কর্মসূচি করার ঘোষণা করেছে তাঁরা।

এদিন এক সাংবাদিক বৈঠকে সরকারের এই ইন্টার্ন শিক্ষক নিয়োগের পরিকল্পনার বিরুদ্ধে মুখ খুলে সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র বলেন, “শিক্ষক নিয়োগের সঙ্গে সংশ্লিষ্ট সংস্থাগুলিকে এড়িয়ে ভোটের আগে মাত্র 2-2500 টাকায় ইন্টার্নশিপ ব্যবস্থা চালু করার মধ্যে দিয়ে রাজ্য সরকার বাংলার কর্মপ্রার্থী গোটা যুব সমাজের সঙ্গে প্রতারণা করছেন। এভাবে সদ্য স্নাতক হওয়া দলীয় ক্যাডারদের সরকারি অর্থে হাত খরচ যোগানোর বন্দোবস্ত করছে শাসকদল। তাই আমরা এই সিদ্ধান্তের বিরুদ্ধে পথে নামার সিদ্ধান্ত নিয়েছি।”

সব মিলিয়ে এবার রাজ্যের ইন্টার্ন শিক্ষক নিয়োগ প্রকল্পের বিরুদ্ধে আন্দোলনের পথে নামতে চলেছে বামেদের যুব সংগঠন।

Top
error: Content is protected !!