এখন পড়ছেন
হোম > রাজ্য > বাম আমলে পুরসভায় নিযুক্ত কর্মী নিয়োগকে বেআইনি ঘোষণা করল আদালত

বাম আমলে পুরসভায় নিযুক্ত কর্মী নিয়োগকে বেআইনি ঘোষণা করল আদালত

নদীয়ার বীরনগর পুরসভা। সাল  1991, পুরসভায় ছিল বাম পুরবোর্ড। সূত্রের খবর, পুরসভার তৎকালীন চেয়ারম্যান 1991 সালের 24 সেপ্টেম্বর সাতজন কে অস্থায়ী কর্মী হিসেবে নিয়োগ করলে তাঁদের বেতন হয় 800 টাকা। জানা যায়, 9 জন কমিশনারের মধ্যে পাঁচজনই এর বিরোধীতা করলে চেয়ানম্যান বাকি চারজনকে সাথে নিয়ে সেই বছরেরই 14 অক্টোবর এই নিয়োগে সিলমোহর দেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এরপরই ফের 28 শে অক্টোবর নতূন বোর্ড এসে পূর্বের এই নিয়োগকে বেআইনি বলে ঘোষনা করলে ওই সাতজন অস্থায়ী কর্মী বোর্ডের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হলে 2014 র 19 শে আগষ্ট ঐকক বিচারপতির এক বেঞ্চ ওই সাতজনের পক্ষেই রায় দেয়, যার ফলে পুরসভা এই রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চ গেলে  সম্প্রতি সেই রায় দিতে গিয়ে কোর্ট জানায়, “কাজে অনিয়ম হলে তা সংশোধনযোগ্য কিন্তু বেআইনি কাজ সংশোধন করা যায় না।” আর তাই বীরনগর পুরসভার 1991 সালের এই সাত কর্মীর নিয়োগকে “বাতিল” বলে ঘোষনা করেন বিচারপতি সঞ্জীব মুখোপাধ্যায় ও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!