এখন পড়ছেন
হোম > রাজ্য > আদালতের গেরোয় চিটফান্ড নিয়ে বড় পদক্ষেপ রাজ্য সরকারের

আদালতের গেরোয় চিটফান্ড নিয়ে বড় পদক্ষেপ রাজ্য সরকারের

চিটফান্ড কান্ডের ক্ষতিগ্রস্তদের স্বার্থে এবার বড়সড় ঘোষণা রাজ্যসরকারের। রাজ্যের মুখ্যসচিব আদালতে প্রবেশের কয়েক ঘন্টা আগেই চালু হয়ে গেল কোলকাতা হাইকোর্ট নিযুক্ত বিচারপতি এসপি তালুকদার কমিটির ওয়েবসাইট। চিটফান্ড কেলেঙ্কারিতে ক্ষতিগ্রস্তদের স্বার্থে এই ওয়েবসাইট চালু করার কথা ছিল বহুদিন আগেই।

কিন্তু দীর্ঘসময় পেরিয়ে গেলেও এটা কার্যকর হওয়া নিয়ে গড়িমসি চলছিল প্রশাসনের তরফ থেকে। এটা চালুর ব্যাপারে পূর্ব শুনানির দিনও হাইকোর্ট মুখ্যসচিবকে তলব করেছিল। তারপর এদিন তড়িঘড়ি করে কার্যকর করা হল ওয়েবসাইটটি। সাইটটির ঠিকানা হল,www.justicesptalukdarcommittee.com।

মামলা সূত্র আরো থেকে জানা গিয়েছে, রোজভ্যালি কান্ডে তদন্তে নেমে ১৫০০-১৬০০ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিপার্টমেন্টে। এর টাকা অ্যাসেট ডিসপোজাল কমিটির মাধ্যমে ক্ষতিগ্রস্তদের দেওয়ার জন্যে এবার থেকে বিচারপতি এস পি তালুকদার কমিটি সিদ্ধান্ত নিতে পারবে। বেঞ্চ এই আবেদনে মেনে নিয়েই নির্দেশ জারি করল এদিন।

ওড়িশায় রোজভ্যালিকান্ড সূত্রে যেসব সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে তার নিলাম প্রক্রিয়াও শুরু করেছে ওড়িশা সরকার। এমনটা বেঞ্চকে জানানো হলে,বেঞ্চ প্রতিক্রিয়ায় জানায়,অন্য রাজ্যের ক্ষেত্রে পশ্চিমবঙ্গের হাইকোর্টের হস্তক্ষেপ করার কোনো সুযোগ নেই। এর পাশাপাশি এটাও এদিন জানিয়ে দিলেন,নতুন বছরে প্রতি মঙ্গল এবং বুধবার বেলা তিনটে থেকে এই চিটফান্ড মামলাগুলোর শুনানি হবে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

উল্লেখ্য,চিটফান্ড কান্ডের কেলেঙ্কারি নিয়ে কম জলঘোলা হয়নি আদালতে। বহুদিন কেটে গেলেও এখনো এই মামলার নিষ্পত্তি হল না। তবে ১৯’এর লোকসভা ভোটের দোরগোড়ায় দাঁড়িয়ে কেন্দ্র ফের নতুন করে এই মামলার জট উদ্ধার করতে ময়দানে নেমেছে। এর আগে তদন্ত সূত্রে এই দুর্নীতিমুলক কর্মকান্ডে হেভিওয়েট রাজনৈতিক নেতাদের নাম জড়িয়েছে।এখন দেখার কবে এই মামলার নিস্পত্তি ঘটে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!