এখন পড়ছেন
হোম > রাজ্য > কোর্টের মানা তবুও ‘ভয় দেখিয়ে’ জেলায় জেলায় মনোনয়ন প্রত্যাহার, অভিযোগ বিরোধীদের

কোর্টের মানা তবুও ‘ভয় দেখিয়ে’ জেলায় জেলায় মনোনয়ন প্রত্যাহার, অভিযোগ বিরোধীদের

কোলকাতা হাইকোর্ট পঞ্চায়েত ভোট প্রক্রিয়া বন্ধ রাখার নির্দেশ দিয়েছিলো বৃহস্পতিবার বেলায় তবু কেন সেদিন শাসকদল জেলায় জেলায় মনোনয়ন পত্র প্রত্যাহার করে বেরিয়েছেন?
এ নিয়ে অভিযোগের ঝড় তুলল বিরোধীরা।তাদের দাবী শাসকদল ওদিন ‘ভয় দেখিয়ে’ জেলায় জেলায় মনোনয়ন বাতিল করে বেরিয়েছে কোর্টের বারণ সত্ত্বেও। তাই ওসব মনোনয়ন প্রত্যাহার অবৈধ বলেই ধরে নিতে হবে এমনটাই বিরোধীদের মতামত।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এ ব্যাপারে রাজ্য নির্বাচন কমিশনের অলিন্দে দুটি অভিমুখ তৈরি হয়েছে।একপক্ষ বলছে,হাইকোর্টের নির্দেশ কমিশনের কাছে আসতে আসতেই ওদিন সন্ধ্যে হয়ে যায়।এছাড়াও জেলায় জেলায় নির্দেশিকা যেতেও রাত হয়ে যায়।তাই বৃহস্পতিবার সারাদিন ধরে যে মনোনয়ন প্রত্যাহারের কাজ হল তা অবৈধ বলা যুক্তিসংগত নয়।শাসকদল নির্দেশ মেনেছে বলেই শুক্রবার সকাল থেকে তারা আর মনোনয়ন প্রত্যাহারের কাজ করেনি।
আবার কমিশনের অন্য একাংশ বলছে হাইকোর্টের নির্দেশের প্রতিলিপি কমিশনের হাতে না এলেও খবর তো হাওয়ায় ছড়ায়,সংবাদমাধ্যমগুলো খবর পৌছে দেয়।তাই তারা যদি নির্দেশ মানতো তাহলে বৃহস্পতিবারই তাদেরর মনোনয়ন প্রত্যাহারের কাজ স্থগিত রাখতো।তাই ওইসব মনোনয়নপত্র প্রত্যাহার কেন অবৈধ তা নিয়ে প্রশ্ন করছেন তাঁরা।যদিও আদালতের রায়ই সর্বজনগ্রাহ্য।তাঁরা যা ঠিক করবে সেটাই হবে বলে কমিশনের এই পক্ষ মনে করছেন।

Top
error: Content is protected !!