এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ভোটের মুখে আদালতের বড় নির্দেশ গ্রুপ সি ও ডি নিয়োগ নিয়ে, হাসি ফুটতে চলেছে চাকরিপ্রার্থীদের

ভোটের মুখে আদালতের বড় নির্দেশ গ্রুপ সি ও ডি নিয়োগ নিয়ে, হাসি ফুটতে চলেছে চাকরিপ্রার্থীদের

অবশেষে আসন্ন লোকসভা নির্বাচনের আগে রাজ্যের অধিকাংশ বিদ্যালয়ে গ্রুপ সি এবং গ্রুপ ডি কর্মী নিয়োগ পরীক্ষার মেধা তালিকা আগামী 7 দিনের মধ্যে প্রকাশ করার জন্য নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। আর বৃহস্পতিবার বিচারপতির এই নির্দেশে রাজ্যের অনেক গ্রুপ সি এবং গ্রুপ ডির চাকরিপ্রার্থীদের মুখে যে হাসি ফুটবে সেই ব্যাপারে নিশ্চিত অনেকেই।

প্রসঙ্গত, গত 2016 সালে এই গ্রুপ সি এবং গ্রুপ ডি কর্মী নিয়োগের জন্য একটি বিজ্ঞাপন প্রকাশিত হলে “থার্ড রিজিওনাল লেভেল সিলেকশন টেস্ট ফর রিক্রুটমেন্ট অব নন টিচিং স্টাফ ইন গভর্মেন্ট এডেড/ স্পনসর্ড/ জুনিয়র হাই/ সেকেন্ডারি/ হায়ার সেকেন্ডারি স্কুলস” এই পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া 2009 সালের ওয়েস্ট বেঙ্গল রুলস অনুযায়ী হলে সেখানে নির্বাচিত প্রার্থীদের মেধা তালিকার পাশাপাশি ওয়েটিং লিস্ট ও প্যানেল প্রকাশ করার দাবি জানিয়ে সেই ওয়েটিং লিস্টে থাকা প্রসেনজিৎ মন্ডল এবং অন্যান্যদের আইনজীবী পার্থসারথি ভট্টাচার্য এবং ভাস্কর হুতাইত আদালতের কাছে অভিযোগ জানান যে, গোটা প্রক্রিয়াকে সঠিকভাবে অনুসরণ করা হয়নি। তাদের অভিযোগ, কমিশনের ওয়েবসাইটে প্রার্থী নিজের অবস্থান দেখতে পেলেও তার আগে বা পরে কারা আছেন তার কিছুই দেখতে পাচ্ছেন না।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

পাশাপাশি 4 টি কাউন্সেলিং হয়ে যাওয়ার পরও ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের অবস্থান বদল না হওয়ার ঘটনাও এদিন আদালতে জানান মামলাকারীরা। আর এই সমস্ত কথা শুনে আদালতের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে যে, মেধাতালিকা নির্দিষ্ট সময়েই প্রকাশ করতে হবে। আর এই ঘটনায় এখন লোকসভা নির্বাচনের আগে রাজ্যের গ্রুপ সি এবং গ্রুপ ডির অনেক চাকরিপ্রার্থীরাই আশার আলো দেখতে শুরু করেছেন।

Top
error: Content is protected !!