এখন পড়ছেন
হোম > রাজ্য > করোনাতে প্রথম মৃত্যু উত্তরবঙ্গে! স্বাস্থ্যকর্মী থেকে চিকিৎসকদের প্রয়োজনীয় নিরাপত্তা নেই বলে অভিযোগ

করোনাতে প্রথম মৃত্যু উত্তরবঙ্গে! স্বাস্থ্যকর্মী থেকে চিকিৎসকদের প্রয়োজনীয় নিরাপত্তা নেই বলে অভিযোগ


যত দিন যাচ্ছে, ততই ভয়াবহ আকার ধারণ করছে করোনা। এতদিন দক্ষিণবঙ্গের এক ব্যক্তির মৃত্যু হয়েছিল করোনা ভাইরাসে। কিন্তু এবার উত্তরবঙ্গেও থাবা বসাল এই ভাইরাস। সূত্রের খবর, রবিবার দুটো নাগাদ উত্তরবঙ্গ মেডিকেল কলেজের করোনা আক্রান্ত বছর পঞ্চাশের এক মহিলার মৃত্যু হয়েছে। যা নিয়ে এখন তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে গোটা উত্তরবঙ্গ জুড়ে। এদিকে উত্তরবঙ্গে প্রথম করোনা আক্রান্তের মৃত্যুর খবর সামনে আসতেই রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে সর্বত্র।

স্বাস্থ্যকর্মী থেকে চিকিৎসক প্রত্যেকেই তাদের প্রয়োজনীয় নিরাপত্তা নিতে শুরু করেন। মাস্ক থেকে শুরু করে হ্যান্ড স্যানিটাইজার, প্রতি ক্ষেত্রেই তারা সচেতন হয়ে যান। তবে প্রথম থেকেই করোনায় আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার জন্য নিযুক্ত চিকিৎসকদের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় ক্ষোভ বাড়তে শুরু করেছিল। আর এক মহিলার মৃত্যুর পর এবার সেই ক্ষোভ আরও বৃদ্ধি পেতে শুরু করল।

সূত্রের খবর, এদিন উত্তরবঙ্গ মেডিকেল কলেজের একাধিক নার্স অভিযোগ করেন যে, করোনার মত রোগের পরিষেবায় যুক্ত থাকলেও তাদের নিরাপত্তার দিকটি দেখা হচ্ছে না। তাই এই পরিস্থিতিতে তারা কোনমতেই কাজ করতে পারবে না। আর এই দাবি তুলেই তারা এদিন মেডিকেল কলেজের সুপারের কাছে নানা অভিযোগ জানান।

 

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

 

শুধু তাই নয় কাপড়ের মাস্ক বানিয়ে তাদেরকে দেয়া হচ্ছে বলেও এদিন অভিযোগ করা হয়।অনেক ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে। যেখানে ডাক্তাররা অভিযোগ করছেন যে তাদের সুরক্ষার কোনো ব্যাবস্থা করছে না সরকার। আর এর পরেই মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে এই বিষয়টি উত্তরবঙ্গ মেডিকেলের পক্ষ থেকে তুলে ধরা হলে, মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় যে, খুব তাড়াতাড়ি পিপি পাঠানো হবে। বিশেষজ্ঞরা বলছেন, করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য যারা সব থেকে বেশি পরিশ্রম করছেন, তাদের শরীরের দিকে সবার আগে নজর দেওয়া উচিত সকলের।

 

দেখুন অবস্থা. হাসপাতাল এর.. ডক্টর কে cloth mask..north bengal medical college… যেখানে করোনা রুগী মারা গেলো.

Posted by Amit De on Monday, March 30, 2020

 

ফেসবুক থেকে প্রাপ্ত —

 

কিন্তু উত্তরবঙ্গ মেডিকেল কলেজের চিকিৎসকদের অবহেলার ব্যাপারটি এবার সামনে আসা এবং করোনাতে উত্তরবঙ্গের এক মহিলার মৃত্যু হওয়ায় সরকারের পক্ষ থেকে যদি উদ্যোগ নেওয়া না হয়, তাহলে পরিস্থিতি বেগতিক হয়ে যেতে পারে। তাই এই অবস্থায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের চিকিৎসকদের পক্ষ থেকে করা অভিযোগ সরাসরি মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছনোয় সরকারের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হল। কিন্তু সেই আশ্বাস কতটা বাস্তবে পরিণত হয়, তার দিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!