এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > করোনা থেকে কি মুক্তির দিশা? ভারত ও চীনের উহান ঘিরে দুই ঘটনায় বাড়ছে আশার আলো!

করোনা থেকে কি মুক্তির দিশা? ভারত ও চীনের উহান ঘিরে দুই ঘটনায় বাড়ছে আশার আলো!


ইতিমধ্যেই করোনা আতঙ্কে জেরবার দেশের মানুষ। করোনা আতঙ্ককে সাথে নিয়ে দেশের পরিস্থিতি রীতিমতো উদ্বেগজনক। সারা দেশবাসীর কাছে এখন একটাই লক্ষ্য, কিভাবে করোনার হাত থেকে পরিত্রাণ পাবেন তাঁরা? দেশের প্রধানমন্ত্রী ও অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীরা একযোগে করোনার সংক্রমণকে মহামারী হওয়া থেকে আটকাতে শুরু করেছে লকডাউন। সরকারিভাবে নোটিশ জারি করা হয়েছে এই মুহূর্তে দেশের কেউ যেন কোন রকম জমায়েতে শামিল না হন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হয়েছিল চীন থেকে। সেখান থেকে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে যায়। যার মধ্যে ভারত অন্যতম। অন্যদিকে, এই মুহূর্তে বিজ্ঞানীরা আশার কথা শোনাচ্ছেন ভারতকে নিয়ে। এই মুহূর্তে একদিক দিয়ে যেমন ভারতে করোনা সংক্রমণ বাড়ছে, সেরকম অন্যদিক দিয়ে করোনায় আক্রান্ত হয়েও সুস্থ হয়ে উঠছেন বেশ কিছু জন। যদিও সে সংখ্যা আক্রান্তের তুলনায় অত্যন্ত কম। কিন্তু তা সত্বেও সুস্থ হওয়ার খবর নিঃসন্দেহে খুশির বলেই মনে করা হচ্ছে।

এখনো পর্যন্ত ভারতে 37 জন সুস্থ হয়ে উঠেছেন বলে স্বাস্থ্যমহল সূত্রে জানা গেছে।  ভারতে আক্রান্ত হয়েছেন 492 জন। তার মধ্যে মারা গেছেন এখনো পর্যন্ত ন জন। করোনা সংক্রমণের হাত থেকে মুক্তি পাওয়া 37 জনের মধ্যে 11 জন ইতালীয় পর্যটক রয়েছেন। যাঁদের সুস্থ হওয়ার পর ইতালীয় দূতাবাসের হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানা গেছে। অন্যদিকে, চীনের পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে বলে খবর। তবে সাংবাদিক সূত্রে জানা গেছে, করোনা সংক্রমণ এর মধ্য দিয়ে চিনে আসিম্পটোমেটিক রোগী ধরা পড়ছে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

চীনে বাইরে থেকেও বহু মানুষ এসেছেন, যাদের দেহে ধরা পড়েছে করোনা ভাইরাস। তবে এই পরিস্থিতিতে চীন প্রশাসন ঘোষণা করেছে আগামী 28 এপ্রিল থেকে চীনে লকডাউন পরিস্থিতি উঠে যাচ্ছে। আপাতত স্বাস্থ্যবিধি মেনেই চীনের দরজা বিশ্বের কাছে খুলে যাচ্ছে বলে খবর। চীন সুস্থ হয়ে উঠলেও বিশ্বের বহু দেশ এখনও করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পুরোপুরি বেরিয়ে আসতে পারেনি। ইতিমধ্যে আন্তর্জাতিক স্বাস্থ্য মহল থেকে করোনা ভাইরাসকে ভয়াবহ মহামারী বলে আখ্যা দেওয়া হয়েছে।

সারা পৃথিবী জুড়ে বিখ্যাত বিজ্ঞানীরা মরণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন যেকোনো মূল্যে এই ভাইরাসের প্রকোপ থেকে পৃথিবীবাসীকে বাঁচানোর। তবে করোনা ভাইরাস এর প্রভাব বিস্তার করার ফলে আতঙ্কিত না হয়ে সঠিক পরামর্শ মেনে চললেই মারণ ভাইরাসের সংক্রমণ এড়ানো যাবে বলে দাবি বিশেষজ্ঞদের। আপাতত আতঙ্কের আবহাওয়া সারা বিশ্ব জুড়ে। পরিস্থিতি আয়ত্তে আনতে সবরকম চেষ্টা চালাচ্ছেন আক্রান্ত দেশের প্রশাসন এবং স্বাস্থ্য বিজ্ঞানীরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!