এখন পড়ছেন
হোম > জাতীয় > করোনা নিয়ে রাজ্যগুলির গতিপথ জানতে আবারও মুখ্যমন্ত্রীদের মুখোমুখি প্রধানমন্ত্রী

করোনা নিয়ে রাজ্যগুলির গতিপথ জানতে আবারও মুখ্যমন্ত্রীদের মুখোমুখি প্রধানমন্ত্রী


করোনার গোষ্ঠী সংক্রমণের আশঙ্কার বারুদের স্তুপের উপর দাঁড়িয়ে আছে গোটা দেশ। এই মুহূর্তে দেশজুড়ে চলছে 21 দিনব্যাপী লকডাউন। করোনা সংক্রমণ এড়াতে লকডাউন এর মধ্যে দিয়েই যাচ্ছে গোটা দেশ। আজকে লকডাউন এর অষ্টম দিন। এই মুহূর্তে বিশ্বজুড়ে এক প্রবল আতঙ্কের নাম করোনা ভাইরাস। তবে বিশেষজ্ঞদের আবেদন সাধারণ মানুষের কাছে, আতঙ্কিত না হয়ে সতর্ক থাকতে হবে। সচেতন হতে হবে। করোনা ভাইরাস যখন বহাল তবিয়তে ভারতে সংক্রমণ ছড়াতে শুরু করেছিল, তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে এক জরুরি বৈঠক করেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে।

সেই কনফারেন্সে প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীরা তাঁদের রাজ্যের প্রয়োজন সম্পর্কে প্রধানমন্ত্রীকে জানিয়েছিলেন। করোনা রুখতে রাজ্যগুলির কি কি প্রয়োজন সে সম্পর্কে জেনে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন সব ব্যাপারে রাজ্যগুলিকে সাহায্য করা হবে। যদিও পরবর্তীতে বেশ কিছু রাজ্য অভিযোগ জানিয়েছে, প্রধানমন্ত্রী তাঁর কথা রাখেননি। আগের বৈঠকের পরেই প্রধানমন্ত্রী একদিনের জন্য জনতা কার্ফু ঘোষণা করেন। আর তারপরেই দেশজুড়ে লকডাউন ঘোষণা হয়। লকডাউন এর মধ্যে জরুরী পরিষেবা ছাড়া বাকি সমস্ত কিছু বন্ধ রাখার ব্যাপারে কড়া নির্দেশ জারি করা হয়েছে।

এ ব্যাপারে রাজ্য সরকারগুলিকে নজর দেওয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী। তবে সাধারণ মানুষের যাতে খাবার ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পেতে যাতে কোনো রকম অসুবিধা না হয় সে ব্যাপারে প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী নজর রাখছে প্রতিটি রাজ্য সরকার। অন্যদিকে নির্দেশ না মেনে রাস্তায় বেরোলে কেন্দ্রের পক্ষ থেকে রাজ্যগুলিকে কড়া পদক্ষেপ গ্রহণের কথা বলা হয়েছে। যদিও দেখা যাচ্ছে লকডাউনের মাঝেই বেশকিছু ব্যক্তি রাস্তায় বেড়িয়েছেন, পুরো ঘটনা সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই নজরে এসেছে গোটা দেশের।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

প্রধানমন্ত্রী বারবার বলেছেন, কেন্দ্র-রাজ্য সমন্বয়ে করোনা সংক্রমণ ঠেকাতে হবে। অন্যদিকে জানা যাচ্ছে, প্রতিটি রাজ্য কেন্দ্রের সমস্ত নিয়মাবলী অনুসরণ করে চলেছে। এর মাঝেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবের সঙ্গে রাজ্যের মুখ্যসচিবদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেশ কয়েকবার বৈঠক হয়েছে। সূত্রের খবর, প্রধানমন্ত্রী প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রী দের নিয়ে আরও একবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করতে চলেছেন। বিশেষজ্ঞদের দাবি, এখনো পর্যন্ত করোনার গতিবিধি কোন দিকে এগোচ্ছে, সে ব্যাপারেই সম্পূর্ণ তথ্য পেতে চাইছেন প্রধানমন্ত্রী এই বৈঠকে।

তবে মনে করা হচ্ছে, এই বৈঠকে অবশ্যই করোনা সংক্রমণ নিয়ে আগামী দিনে নতুন কি কি পদক্ষেপ গ্রহণ করা হবে, তা নিয়ে আলোচনা হবে। দেশে লকডাউন চললেও কোনমতেই করোনার সংক্রমণকে আটকানো সম্ভব হচ্ছেনা। দিনের-পর-দিন করোনা আক্রান্তের সংখ্যা দেশজুড়ে বেড়েই চলেছে। অন্যদিকে, করোনায় আক্রান্তদের মৃত্যুর খবর আসছে একের পর এক। তবে এই মুহূর্তে কেন্দ্রীয় সরকারের লক্ষ্য একটাই, করোনা ভাইরাসকে অন্যান্য দেশের মতন ভয়াবহ মহামারী হওয়া থেকে আটকানো। আপাতত সরকারের কথা মতন দেশবাসীকে চলার আবেদন জানানো হয়েছে। লকডাউন মেনে প্রত্যেককে ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তবে এখনো পর্যন্ত ভারত কবে করোনামুক্ত হবে পুরোপুরি, তা কারোওরই জানা নেই।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!