এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > এক্সিট পোল ২০১৯ – কি হতে পারে কুচবিহার লোকসভার ফলাফল? দেখে নিন বিস্তারিত

এক্সিট পোল ২০১৯ – কি হতে পারে কুচবিহার লোকসভার ফলাফল? দেখে নিন বিস্তারিত

অবশেষে বাংলার সঙ্গে গোটা দেশেই শেষ হল সপ্তদশ লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব। যদিও, এখনও কোথাও কোথাও ভোটগ্রহণ পর্ব চলছে – তবে নির্বাচন কমিশনের মতে সরকারিভাবে তা সমাপ্ত। এখন সকলেরই অধীর আগ্রহে অপেক্ষা ২৩ তারিখের জন্য – কেননা সেদিন সকাল ৮ টা থেকে ইভিএম বাক্স খুললে আঁচ পাওয়া যাবে দেশের পরবর্তী সরকার গঠনের ভার কাদের হাতে যেতে চলেছে।

তবে তার আগে, মাঝের এই কদিন রাজনৈতিকভাবে অত্যন্ত সচেতন বাংলার মানুষের মনের উদ্বিগ্ন ভাব কাটাতে প্রিয় বন্ধু মিডিয়ার তরফে সামনে আনা হবে বুথ ফেরত সমীক্ষা। আমরা নির্বাচনের আগেই বিভিন্ন পর্যায়ে ওপিনিয়ন পোলের মাধ্যমে বাংলার মানুষ কি ভাবছেন, এমনকি গোটা ভারতের ক্ষেত্রে সামগ্রিক ছবি কি দাঁড়াতে পারে – তার একটা আভাস তুলে আনার চেষ্টা করেছিলাম। আর এবার পালা এক্সিট পোলের।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আজ যেহেতু ভোটগ্রহণ পর্ব চলেছে, তাই এই সমীক্ষা বিকেল ৩ টে পর্যন্ত প্রাপ্ত ডাটার উপর নির্ভর করে করা হয়েছে। ফলে, আমাদের সমীক্ষক দলের মতে, এতে সামগ্রিকভাবে ফলাফল বা জেতা হারার উপর খুব বেশি পরিবর্তন না হলেও, আজকের হওয়া ৯ টি আসনের জয়ের ব্যবধানের হিসাবে সামান্য পরিবর্তন হতে পারে। তবে তার সম্ভাবনা খুব সামান্যই বলে মনে করছেন আমাদের সমীক্ষা বিশেষজ্ঞরা।

আমরা ইতিমধ্যেই বাংলার ৪২ টি আসনের ও ভারতের ৫৪৩ টি আসনের সামগ্রিক ভোট শতাংশ কোন দলের কত হতে পারে এবং কোন দলের ঝুলিতে কত আসন যেতে পারে তার একটা আভাস তুলে ধরেছি। এমনকি ভারতের বিভিন্ন রাজ্যের ও কেন্দ্রশাসিত অঞ্চলের রাজ্যওয়ারি ফলাফলও আপনাদের সামনে তুলে ধরেছি। এবার পালা বাংলার ৪২ টি আসনের মধ্যে কোথায় কে জয়ী হতে পারে সেই তথ্য তুলে আনা। বাংলার ৪২ টি লোকসভা আসনের মধ্যে কুচবিহার লোকসভার সাম্ভাব্য ফলাফল দেখে নিন নীচের ভিডিওতে –

আপনার মতামত জানান -
Top