এখন পড়ছেন
হোম > জাতীয় > গুজরাট নির্বাচনের আগে সাম্প্রদায়িক বিস্ফোরক ভিডিও, উত্তাল রাজনীতি

গুজরাট নির্বাচনের আগে সাম্প্রদায়িক বিস্ফোরক ভিডিও, উত্তাল রাজনীতি

গুজরাট নির্বাচনের আগে একটি ভিডিও নিয়ে তুলকালাম জাতীয় রাজনীতি। সাম্প্রদায়িকতা উস্কে দেওয়া এই ভিডিও কে বা করা বানিয়েছে, তা এখনো জানা যায় নি। কিন্তু খুব সন্তপর্ণে তা ভাইরাল করে দেওয়া হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। যে ভিডিওর অন্তর্নিহিত অর্থ হচ্ছে, গুজরাটে বিজেপি ক্ষমতায় না এলে সংখ্যালঘুদের হাতে রীতিমত অত্যাচারিত হবেন হিন্দুরা।
প্রকাশ্যে আসা ভিডিওয় দেখা যাচ্ছে, শুনসান একটি রাস্তা ধরে হেঁটে চলেছে ভীত-সন্ত্রস্ত এক যুবতী যার চোখে-মুখে তীব্র আতঙ্কের ছাপ আর নেপথ্যে শোনা যাচ্ছে আজানের সুর। ভিডিওটির নীচে লেখা, সন্ধ্যে ৭টার পর গুজরাটে এমন পরিস্থিতি হতে পারে। এরপর ওই যুবতী বাড়ি পৌঁছলে ক্যামেরার দিকে তাকিয়ে তাঁর বাবা বলেন, ২২ বছর আগে গুজরাটে এমনটাই হত। ওই লোকগুলি ক্ষমতায় এলে আবারও সেই ভয়াবহ পরিস্থিতি ফিরে আসবে।
তারপরই মা-বাবাকে আশ্বস্ত করে যুবতীর বয়ান, ‘ভয়ের কিছু নেই। মোদী আছেন।’ একই সঙ্গে ফুটেজের নিচে লেখা রয়েছে ‘আমার ভোট, আমার সুরক্ষা’। ফলে এই ভিডিওর দায় বকলমে বিজেপির উপরেই বর্তেছে, যদিও এনিয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেননি রাজ্যের বিজেপি নেতৃত্ত্ব।
তবে এ নিয়ে সরব হয়েছেন গোবিন্দ পারমার নামে এক আইনজীবী। ভিডিওটি নিয়ে ইতিমধ্যে নির্বাচন কমিশন ও রাজ্য পুলিশে অভিযোগ দায়ের করেছেন তিনি। তাঁর দাবী, সাম্প্রদায়িক হিংসা উসকে রাজনৈতিক মুনাফা লুটের উদ্দেশ্যেই ভিডিওটি প্রকাশ করা হয়েছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!