এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > নিঃশব্দে প্রার্থী তালিকা গুছিয়ে নিয়ে রাজ্য রাজনীতিতে এবার বড়সড় চমক দিতে চলেছে কংগ্রেস

নিঃশব্দে প্রার্থী তালিকা গুছিয়ে নিয়ে রাজ্য রাজনীতিতে এবার বড়সড় চমক দিতে চলেছে কংগ্রেস

আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যে একদিকে যখন ৪২ এ ৪২ এর হুঙ্কার ছাড়ছে শাসকদল তৃণমূল কংগ্রেস। অন্যদিকে, তখন পাল্লা দিয়ে এ রাজ্য থেকে ২২-২৩ টি আসন জয়ের দাবি জানাচ্ছে বিজেপি। কিন্তু সবার অলক্ষ্যে এবার নির্বাচনের ময়দানে রীতিমত চমক জাগাতে তৈরী কংগ্রেস। গতবার প্রবল মোদী-হাওয়া ও দিদি-হাওয়াকে সামলে রাজ্য থেকে চার-চারটি আসন ছিনিয়ে নেয় কংগ্রেস। যদিও তারমধ্যে মৌসম নূর যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেসে।

কিন্তু হাল ছাড়তে মোটেই রাজি নয় কংগ্রেস। বামফ্রন্টের সঙ্গে জোট করে এবারেও তারা তৈরী রাজ্য থেকে ভালো ফল করতে। নিজেদের সাংগঠনিক দক্ষতায় ৪২ টি আসনে লড়াই করার মত জায়গায় না থাকায় আপাতত ১৩ টি আসন নিয়েই সন্তুষ্ট বিধান ভবন। কিন্তু সেই ১৩ টি আসনেই রীতিমত চমকপ্রদ প্রার্থী দিয়ে রাজ্য রাজনীতিকে চমকে দিতে চাইছে হাত শিবির। কোন কোন আসন জোটের ফলে শেষ পর্যন্ত মিলবে তা নিয়ে নিশ্চয়তা না থাকলেও, আপাতত প্রার্থী তালিকা গুছিয়ে নেওয়ার কাজ প্রায় সম্পূর্ণ।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর যেখানে যেখানে কংগ্রেসের শক্তি এখনও রয়েছে, সেইসব আসনে ঝাঁপিয়ে পড়তে চলেছে দল। এই সব আসন গুলির মধ্যে উত্তরবঙ্গ, দক্ষিণ দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া ও পুরুলিয়া রয়েছে বলে জানা গেছে। এই নিয়ে প্রদেশ কংগ্রেস এখনও প্রকাশ্যে সরকারিভাবে কিছু না বললেও যা জানা যাচ্ছে, তাতে কংগ্রেসের সাম্ভাব্য আসন ও প্রার্থী তালিকা হতে পারে নিম্নরূপ –

১. কুচবিহার – সুখবিলাস বর্মা
২. বালুরঘাট – ওমপ্রকাশ মিশ্র / দেবপ্রসাদ রায়
৩. মালদা উত্তর – দীপা দাশমুন্সি
৪. মালদা দক্ষিণ – আবু হাসেম খান চৌধুরী
৫. জঙ্গিপুর – অভিজিৎ মুখোপাধ্যায়
৬. বহরমপুর – অধীররঞ্জন চৌধুরী
৭. ব্যারাকপুর / ডায়মন্ড হারবার – অশোক কুমার গঙ্গোপাধ্যায়
৮. বারাসত – ঋজু ঘোষাল / অর্ধেন্দু সেন
৯. কলকাতা দক্ষিণ – লিয়েন্ডার পেজ / ওমপ্রকাশ মিশ্র
১০. কলকাতা উত্তর – সোমেন মিত্র
১১. হাওড়া – সর্দার আমজাদ আলি
১২. শ্রীরামপুর – শুভঙ্কর সরকার
১৩. পুরুলিয়া – নেপাল মাহাতো

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!