এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কংগ্রেসের বড় পদে প্রাক্তন রাষ্ট্রপতির কন্যা, জেনে নিন

কংগ্রেসের বড় পদে প্রাক্তন রাষ্ট্রপতির কন্যা, জেনে নিন

বাবা কংগ্রেসের গুরুত্বপূর্ণ পদে ছিলেন। এমনকি কংগ্রেস দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলানোর পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রীও ছিলেন। তবে পরবর্তীকালে রাষ্ট্রপতি হওয়ার পর এবং মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর সেই ভাবে আর রাজনীতির সঙ্গে যুক্ত নন তিনি।

তবে বাবা প্রণব মুখোপাধ্যায় বর্তমানে যে কারণেই সক্রিয় না থাকুন না কেন, এবার তার মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায় কংগ্রেসের নতুন মুখপাত্র হিসেবে নির্বাচিত হলেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

সূত্রের খবর, সোমবার এই ব্যাপারে বিবৃতি জারি করে কংগ্রেসের জনসংযোগ সেলের দায়িত্বে থাকা রনদীপ সূর্যেওয়ালা বলেন, “কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী দলের মুখপাত্র হিসেবে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায় এবং লোকসভার প্রাক্তন স্পিকার মীরা কুমারের ছেলে অংশুল মীরা কুমারের নামের অনুমোদন দিয়েছেন।”

বস্তুত, কিছুদিন আগেই প্রবীণ কংগ্রেস নেতা তথা দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের আরএসএসের সভায় যোগদানের পরেই তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়। আর এরপরই তার মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায় কংগ্রেসের মহিলা সংগঠনের দায়িত্ব ছেড়ে দেয়। কিন্তু পুনরায় তাকে দলের গুরুত্বপূর্ণ জায়গায় বসানোয় সোনিয়া গান্ধীর রাজনৈতিক কৌশলকেই বড় করে দেখছেন একাংশ।

এদিকে এদিন কংগ্রেসের পক্ষ থেকে শর্মিষ্ঠা মুখোপাধ্যায়কে মুখপাত্র হিসেবে নির্বাচিত করা হলে সেই ব্যাপারে পাল্টা টুইট করে সোনিয়া গান্ধীকে ধন্যবাদ জানান শর্মিষ্ঠা দেবী।সব মিলিয়ে কংগ্রেসের সর্বভারতীয় সভানেত্রীর দায়িত্বে আসার পর ফের সংগঠনের ক্ষেত্রে এবার নিজের মত করে দাবার চাল চালতে শুরু করলেন সোনিয়া গান্ধী।

Top
error: Content is protected !!